কিশোরগঞ্জে ৭৫ হাজার নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ

কিশোরগঞ্জে ৭৫ হাজার নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ

কিশোরগঞ্জে ৭৫ হাজার নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ-

কিশোরগঞ্জের দুটি বাজারে অভিযান চালিয়ে ৭৫ হাজার নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ৫ ব্যাবসায়ী কে অর্থদণ্ড দেওয়া হয়।

শনিবার (২৯ মে) জেলার পোলারঘা ও নন্দলা বাজার ভেজাল পণ্য বিরোধী ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। কিশোরগঞ্জ জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ জুলহাস হোসেন সৌরভ  র‍্যাবের টিম সাথে নিয়ে অভিযান পরিচালনা করেন।

এসময় দুটি বাজর থেকে ৭৫ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত দিলীপ বিড়ি, স্বাধীন  বিড়ি, ও স্টার বিড়ি জব্দ করা হয়। নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বিক্রয়ের দায়ে ৫ জন ব্যবসায়ীকে ৩৫  হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের খবর পেয়ে আশেপাশে বাজারের অধিকাংশ ব্যবসায়ী দোকান বন্ধ করে পালিয়ে যায়। মাস্ক না পরার জন্য ৩ জন কে ১০০০ টাকা জরিমানা এবং মূল্য তালিকা না টাঙানোর জন্য ২ জন ব্যবসায়ীকে ৪০০০/- টাকা জরিমানা করা হয়, মোট ৪০ হাজার টাকা জরিমানা করেন। পরবর্তীতে জব্দকৃত বিড়ি পুড়িয়ে ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট স্থানীয় বাজার কমিটির সভাপতি, সেক্রেটারী ও ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, ভেজাল পণ্য, জাল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রয় করা দণ্ডনীয় অপরাধ, এতে সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে। যারা জাল ব্যান্ডরোল যুক্ত বিড়ি তৈরী করে ও আপনাদের কাছে বিক্রয় করে তাদেরকে ধরিয়ে দিন এবং সরকারকে রাজস্ব আহরন ও উন্নয়নে সহযোগীতা করুন।