হেফাজতনেতা মুফতি মনির কাসেমী আবারো ৩ দিনের রিমান্ডে

হেফাজতনেতা মুফতি মনির কাসেমী আবারো ৩ দিনের রিমান্ডে

হেফাজতনেতা মুফতি মনির কাসেমী আবারো ৩ দিনের রিমান্ডে - ফাইল ছবি

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির বিলুপ্ত অর্থ সম্পাদক মুফতি মনির হোসেন কাসেমীর আবারো তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় রবিবার (৩০ মে) ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমান এ রিমান্ড মঞ্জুর করেন।

আট বছর আগে পল্টন থানার আরেক মামলায় তিন দিনের রিমান্ড শেষে রোববার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ মামলায় তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর চলতি বছরের মার্চ মাসে বায়তুল মোকাররমে হেফাজতের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় করা পল্টন থানার মামলায় তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক ওই মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে ২৬ মে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার শুনানি শেষে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই দিন চার দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর এ মামলায় তাকে কারাগারে আটক রাখার আবেদন করে মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরপর পল্টন থানার আরেক মামলায় তার সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন ওই দিন।

গত ২২ মে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় ২০১৩ সালের পল্টন থানার মামলায় সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২১ মে রাত পৌনে ৯টার দিকে রাজধানীর বারিধারা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। -বাসস