মৃত্যুপুরী ভারতে কমছে করোনা সংক্রমণ

মৃত্যুপুরী ভারতে কমছে করোনা সংক্রমণ

মৃত্যুপুরী ভারতে কমছে করোনা সংক্রমণ

গত ২ মাসে এই প্রথম। ভারতে দৈনিক করোনা সংক্রমণ সবচেয়ে কম। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসের আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৩৬ জন। রোববারও এই সংখ্যা ছিল ১ লাখ ১৪ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৪২৭ জনের। এক দিনে করোনার কবলমুক্ত হয়েছেন দেশের ১ লাখ ৭৪ হাজার ৩৯৯ জন।

পরিসংখ্যান বলছে, গত দু’মাসে আক্রান্তের সংখ্যা সর্বনিম্ন। যা অনেকটাই স্বস্তির বলে দাবি স্বাস্থ্যমহলের।

করোনার দ্বিতীয় ঢেউ শেষের পথে। আগামী মাসের মধ্যে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে বলে সতর্কবার্তা বিশেষজ্ঞদের। তবে তার আগে ভারতের কোভিড গ্রাফের এই নিম্নমুখীভাব আশাই জাগাচ্ছে। এবার তৃতীয় ঢেউয়ের সাথে যুঝতেও দেশ প্রস্তুত বলে মনে করছেন চিকিৎসকরা।

ইতোমধ্যে ভারতের ২৩ কোটি ২৭ লাখ ৮৬ হাজার ৪৮২ জনের টিকাকরণ হয়েছে। টিকাকরণের কাজও চলছে জোরদার। সোমবার থেকেই দিল্লির এইমসে ছোটদের শরীরে কোভ্যাক্সিনের ট্রায়াল শুরু হচ্ছে। ফলে শিশুরাও এবার থেকে এই টিকাকরণের আওতায় আসতে চলেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, দেশে কমছে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যাও। এই মুহূর্তে তা ১৪ লাখ ১ হাজার ৬০৯। মোট করোনা রোগী ২ কোটি ৮৯ লাখ ৯ হাজার ৯০৬। মৃত্যু হয়েছে মোট ৩ লাখ ৪৯ হাজার ১৮৬ জনের। কমছে দৈনিক মৃত্যুও। গত কয়েক দিনে সংক্রমণ কমলেও, মৃত্যুতে সেভাবে রাশ টানা যাচ্ছিল না। ফলে চিন্তা বাড়ছিল। কিন্তু সোমবারের পরিসংখ্যান খানিকটা স্বস্তি দিল। রোববারের তুলনায় তা কমল অনেকটাই।
সূত্র : সংবাদ প্রতিদিন