যশোরে করোনায় তিন জনের মৃত্যু

যশোরে করোনায় তিন জনের মৃত্যু

যশোরে করোনায় তিন জনের মৃত্যু

যশোর প্রতিনিধি:যশোরে করোনা আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ২ জন এবং নিজ বাড়ীতে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গিয়েছেন।

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট  হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আরিফ আহমেদ জানান, গত ৬ জুন ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাসিন্দা ৫৫ বছর বয়সী জহুরুল হক করোনা সন্দিগ্ধ হিসেবে ইয়েলো জোনে ভর্তি হন। ৭ জুন নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা পজেটিভ শনাক্ত হয়। প্রচ- শ্বাসকষ্ট বাড়ার কারণে তাকে পাঠানো হয় আইসিইইউতে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার সন্ধ্যায় তিনি মারা যান।

এছাড়া মঙ্গলবার গভীর রাতে যশোর সদর উপজেলার এনায়েতপুর গ্রামের বাসিন্দা ৪০ বছর বয়সী জিয়াউর রহমান জিয়া  করোনায় আক্রান্ত হয়ে ৪ জুন হাসপাতালের রেডজোনে ভর্তি হয়েছিলেন। তার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে আইসিইউতে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ (মঙ্গলবার) ভোর বেলা তিনি মারা যান।

এদিকে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা জানান, গত ৫ জুন করোনায় আক্রান্ত হয়েছিলেন ঝিকরগাছা উপজেলার কৃষ্ণনগর গ্রামের মাঠপাড়ার বাসিন্দা কাশেম মোল্যার স্ত্রী খোদেজা বেগম। তিনি নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। আজ(মঙ্গলবার) দিবাগত রাতে তিনি মারা যান।

যশোরে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে যশোর পৌরসভা ও অভয়নগর পৌরসভায় অঘোষিত লকডাউন দিয়েছে প্রশাসন।

গত ২৪ ঘণ্টায় যশোরে ২৯৯ জনের করোনা পরীক্ষা করে নতুন আক্রান্ত হয়েছেন ১২২ জন। শনাক্তের হার ৪২ শতাংশ।

যশোরে মে মাসের শেষ সপ্তাহ থেকে করোনা শনাক্তের হার বাড়তে শুরু করে। জুন মাসের শুরুতেও ঊর্ধ্বমুখীভাব দেখা যাচ্ছে। গত ৩ জুন শনাক্তের হার ছিলো ২৫ শতাংশ। ৪ জুন কমে দাঁড়ায় ২৩ শতাংশ। ৫ জুন ছিলো ২০ শতাংশ। ৬ জুন সেটা বেড়ে দাঁড়ায় ২৩ শতাংশে। ৭ জুন তা আরো বেড়ে দাঁড়ায় ২৯ শতাংশে। ৯ জুন সেটা বেড়ে দাঁড়িয়ে ৪২ শতাংশে।