কানপুরে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ১৭

কানপুরে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ১৭

ছবি : সংগৃহীত

ভারতের উত্তরপ্রদেশের কানপুর শহরে একটি মিনিবাসের সঙ্গে মালবাহী জেসিবি লোডারের সংঘর্ষে অন্তত ১৭ জন নিহত হয়েছেন এবং আরও ৩০ জন আহত হয়েছেন। মঙ্গলবার (৮ জুন) রাতের উত্তরপ্রদেশের কানপুরের কাছে সাচেন্দিতে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের প্রথমে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল লালা রাজপথ রাই হাসপাতালে। এদের মধ্যে গুরুতর আহত কয়েকজনকে কানপুরের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

কানপুর রেঞ্জ পুলিশের মহাপরিদর্শক মোহিত আগারওয়াল বলেন, ‘দিল্লি থেকে লখনৌ যাওয়ার পথে কানপুরের সাচেন্দি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।’ দুর্ঘটনায় আহতরা শহরের হ্যালেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান তিনি।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই দুর্ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। দুর্ঘটনায় নিহতদের পরিবারকে তিনি দুই লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন।

প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে কানপুরের এই দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে দুই লাখ রুপি করে এবং আহতদের ৫০ হাজার রুপি করে সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক টুইটে এই ঘোষণা দেয়া হয়। নরেন্দ্র মোদি দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন। দুর্ঘটনায় আহত সবার দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি।

সূত্র: এনডিটিভি