শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনার জয় হলো না

শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনার জয় হলো না

শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনার জয় হলো না ,পয়েন্ট ভাগাভাগি

বারানকুইলাতে মিগুয়েল বোর্হার স্টপেজ টাইমের চতুর্থ মিনিটের গোলে দুই গোলে পিছিয়ে থেকে আর্জেন্টিনার সাথে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিক কলম্বিয়া।
অথচ দুর্দান্ত এক শুরুর পর আর্জেন্টিনার জয় প্রায় নিশ্চিতই ছিল। ম্যাচ শুরু মাত্র আট মিনিটের মধ্যে ক্রিস্টিয়ান রোমেরো ও লিনদ্রো পারেদেসের গোলে ২-০ ব্যবধানে লিড নিয়েছিল আর্জেন্টিনা। কিন্তু কলম্বিয়ার বদলী খেলোয়াড়রা পুরো ম্যাচেই চেহারাই পাল্টে দেয়। ৫১ মিনিটে লুইস নুরিয়েল স্পট কিক থেকে সমতা ফেরানোর পর শেষ মুহূর্তে বোর্হা দলের জয় নিশ্চিত করেন।
ম্যাচ শেষে আর্জেন্টাইন ফরোয়ার্ড লটারো মার্টিনেজ বলেছেন, ‘আমরা চাপ সৃষ্টি করতে ব্যর্থ হয়েছি। দুই গোলে এগিয়ে থাকার পরেও দূর্ভাগ্যবশত: তা ধরে রাখতে পারিনি। আমার কাছে মনে হয়েছে আজ আমরা বেশ পরিশ্রান্ত ছিলাম।’
লাতিন আমেরিকান বাছাইপর্বে আর্জেন্টিনা এখনো অপরাজিত থেকে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। ৬ ম্যাচে তিনটি জয় ও তিনটি ড্রসহ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ব্রাজিলের তুলনায় তারা ৬ পয়েন্ট পিছিয়ে রয়েছে। বাছাইপর্ব থেকে সরাসরি চূড়ান্ত পর্বের টিকিট পাবে চারটি দল। ৮ পয়েন্ট নিয়ে উরুগুয়ের থেকে গোল ব্যবধানে পিছিয়ে পঞ্চম স্থানে রয়েছে কলম্বিয়া।
কাল পুরো ম্যাচেই বেশ কিছু ভাল সুযোগ সৃষ্টি করেছিল আর্জেন্টিনা। কিন্তু রক্ষনভাগের ভুলে তাদের জয় পাওযা হয়নি। ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যে রডরিগো ডি পলের ফ্রি-কিক থেকে সর্বোচ্চ উচ্চতা থেকে রোমেরোর হেডে এগিয়ে যায় সফরকারীরা। কিছুক্ষন পরেই লিওনেল মেসির এসিস্টে মার্কোস এ্যাকুনার শট ডিফ্লেকটেড হয়ে অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। সেখান থেকে প্রাপ্ত কর্ণার ভালভাবে ক্লিয়ার করতে ব্যর্থ হয় কলম্বিয়া। চারজন ডিফেন্ডারের মাঝ দিয়ে পারেদেস কলম্বিয়ান গোলরক্ষক ডেভিড ওসপিনাকে পরাস্ত করতে কোন ভুল করেননি। ২৭ মিনিটে মার্টিনেজের জোড়ালো একটি শট কোনভাবে আটকে দেন ওসপিনা। ফিরতি বলে নিকোলাস গঞ্জালেজও গোলের ঠিকান খুঁজে পাননি। প্রথমার্ধের স্টপেজ টাইমে শেষ পর্যন্ত কলম্বিয়া গোলের সুযোগ তৈরী করে। কিন্তু মুরিয়েলের শট ব্লক করেন নিকোলাস ওটামেন্ডি।
বিরতির পর ৫১ মিনিটে ওটামেন্ডির বিপক্ষে পেনাল্টি আদায় করে নেন মাতেয়াস উরিবে। স্পট কিক থেকে মুরিয়েল কলম্বিয়ার হয়ে এক গোল পরিশোধ করেন। এরপরেও বেশ কিছু সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা, কিন্তু সেগুলো থেকে গোল আদায় করতে ব্যর্থ হয়। ইনজুরি টাইমে হুয়ান কুয়াদ্রাদোর র ক্রস থেকে বোর্হা কলম্বিয়াকে সমতায় ফেরান।
দিনের আরেক ম্যাচে ইকুয়েডরকে ২-১ গোলে পরাজিত করে বাছাইপর্বে প্রথম জয় তুলে নিলেও এখনো টেবিলের তলানিতেই রয়েছে পেররু।

সূত্র: বাসস