গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় ৬৯ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় ৬৯ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৮৭ জন-

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ভারতের পশ্চিমবঙ্গে আরও ৬৯ জনের মৃত্যু হয়েছে। আগেরদিনের তুলনায় সামান্য হলেও কমেছে সংক্রমণ। বাড়ছে করোনা থেকে সুস্থ্যের সংখ্যাও।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৮৭ জন। তাঁদের মধ্যে ৪৩৫ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে ওই জেলা। তবে আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় সামান্য হলেও কমেছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে কলকাতা। সামান্য হলেও ঊর্ধ্বমুখী সেখানকার গ্রাফ। একদিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ৩৭৭ জন। ফের তৃতীয় স্থানে উঠে এসেছে জলপাইগুড়ি। একদিনে সংক্রমিত সেখানকার ২৩৪ জন। দক্ষিণ ২৪ পরগনা চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ১৯২ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা গ্রাফও নিম্নমুখী। তবে জলপাইগুড়িতে বাড়ছে সংক্রমণ। যা স্বাভাবিকভাবেই চিন্তা বাড়াচ্ছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪,৭১,২৩১।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৬৯ জনের। যা আগের দিনের তুলনায় অত্যন্ত সামান্য হলেও কম। এদিনের মৃতদের মধ্যে ১৭ জন উত্তর ২৪ পরগনার। ১৩ জন কলকাতার। দার্জিলিংয়ে একদিনে করোনার মৃত্যু ৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭, ১১৮। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ২,০১২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪,৩২,৯৬১। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ৪০ শতাংশ।  উল্লেখ্য, রাজ্যে জারি কড়া বিধিনিষেধের সুফল যে মিলছে তার প্রমাণ এই পরিসংখ্যান।  মে মাসের শুরুতে হু হু করে বেড়েই চলেছিল সংক্রমণ। এখন তা অনেকটাই নিম্নমুখী -সংবাদ প্রতিদিন