ভাঙ্গুড়ায় ক্রেন উল্টে ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের রেল যোগাযোগ বন্ধ থাকার ৩ ঘন্টা পর স্বাভাবিক

ভাঙ্গুড়ায় ক্রেন উল্টে ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের রেল যোগাযোগ বন্ধ থাকার ৩ ঘন্টা পর স্বাভাবিক

ভাঙ্গুড়ায় ক্রেন উল্টে ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের রেল যোগাযোগ বন্ধ থাকার ৩ ঘন্টা পর স্বাভাবিক -

পাবনা প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়ায় রেল লাইন স্বংস্কার করার সময় ক্রেন উল্টে লাইনের উপর পড়ায় ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের রেল যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার তিন ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ ঘটনায় বিপাকে পড়ে ঢাকাগামী তিনটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা।

রবিবার (২০ জুন) দুপুর আড়াইটার দিকে ঢাকা-ঈশ্বরদী রেলরুটের ভাঙ্গুড়া রেল স্টেশনে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রোববার দুপুরে ঠিকাদারি প্রতিষ্ঠান ক্যাসেল কনষ্ট্রাকশন ভাঙ্গুড়া রেল স্টেশনের পাশে ক্রেন দিয়ে রেল লাইনের ওপরে ঢালাই করা স্লিপার নামাচ্ছিল। এ সময় বৃষ্টির কারণে মাটি নরম হওয়ার ফলে ক্রেনটি একপাশে দেবে গিয়ে উল্টে যায়। ক্রেনটি অনেক ভারী যন্ত্র হওয়ায় স্লিপার নামানোর সময় এই ঘটনা ঘটে। তবে ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা প্রকৌশলীর অদূরদর্শীতার কারণে ক্রেনটি উল্টে মূল রেল লাইনের উপর পড়ে রেল লাইন ক্ষতিগ্রস্থ ও ট্রেন চলাচল বন্ধ হয়েছে।

এদিকে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেনটি পাবনার চাটমোহর, চিলাহাটি থেকে ছেড়ে আসা ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস মুলাডুলি ও লালমনিরহাট থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস ট্রেনটি মাঝগ্রাম স্টেশনে আটকা পড়ে।
এদিকে এই ঘটনার পর পরই ভাঙ্গুড়া স্টেশন মাস্টার মাজহারুল ইসলাম তালুকদার এর মুঠোফোনে বার বার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

পশ্চিমা ল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, রেললাইন সংস্কার করার সময় বৃষ্টির কারণে মাটি নরম ছিল। মাটি নরম থাকার ফলে ক্রেনের পায়া মাটিতে দেবে লাইনের ওপর উল্টে পড়ে। প্রধান লাইনে ক্রেনটি পড়ার কারণে ঢাকার সঙ্গে উত্তরা ল ও দক্ষিণা লের সাথে রেল যোগাযোগ দুপুরের পর থেকে বন্ধ হয়ে যায়। ঢাকাগামী তিনটি ট্রেনসহ ঢাকা থেকে আসা রাজশাহী গামী ম্যাংগো স্পেশাল ট্রেন আগের স্টেশনে আটকা পড়ে।

পাকশী থেকে রওয়ানা হওয়া রিলিফ ট্রেনটি পৌঁছে দুর্ঘটনার কবলে পড়া ক্রেনটি তুললে বিকেল ৫টার দিকে রেল চলাচল স্বাভাবিক হয়।