ত্রিপুরায় গরু চুরির অভিযোগে ৩ মুসলিমকে হত্যা

ত্রিপুরায় গরু চুরির অভিযোগে ৩ মুসলিমকে হত্যা

ত্রিপুরায় গরু চুরির অভিযোগে ৩ মুসলিমকে হত্যা

ভারতের ত্রিপুরায় গরু চুরির অভিযোগে জায়েদ হুসাইন (২৮), বিলাল মিয়া (৩০) ও সাইফুল ইসলাম (১৮) নামের তিন মুসলিমকে হত্যা করেছে একদল হিন্দু। রোববার ত্রিপুরার খোয়াই জেলায় এ হত্যাকাণ্ড ঘটে।

উগ্রবাদী হিন্দুরা জায়েদ হুসাইন ও বিলাল মিয়াকে শারীরিকভাবে হেনস্থা করছিলেন। ওই সময় সাইফুল ইসলাম পালিয়ে যেতে সম্মুখীন হন। কিন্তু পরে সাইফুল ইসলামকে তারা ধরে ফেলে। তিনজনকে নৃশংসভাবে পেটানো হয়। পরে স্থানীয় লোকেরা তাদেরকে এলাকার একটি হাসপাতালে নিয়ে যান। এরপর তাদের ত্রিপুরার রাজধানীতে অবস্থিত গোবিন্দ বল্লভ পন্ত হাসপাতালে নেয়া হয়।

ত্রিপুরা রাজ্যের পুলিশ দাবি করেছে, পাঁচটি গরু গাড়িতে উঠিয়ে নিয়ে পালিয়ে যাবার সময় এ তিন মুসলিমকে দেখতে পায় স্থানীয় উগ্রবাদী হিন্দুরা।

উশৃঙ্খল হিন্দুরা তাদের পিছু নেয়। পরে তারা উত্তর মহারাণীপুর গ্রামে ওই গরুবাহী গাড়িটি থামাতে সক্ষম হয়। এ সময় উগ্রবাদী হিন্দুরা ওই তিন মুসলিমকে শারীরিকভাবে হেনস্থা করা শুরু করে এবং মারাত্মক অস্ত্র দিয়ে তাদের আঘাত করতে থাকে। এ সময় ঘটনাস্থলেই দু’মুসলিম নিহত হন। খোয়াই জেলার পুলিশ সুপার কিরণ কুমার সাংবাদিকদের এসব তথ্য জানান।

কিরণ কুমার বলেন, পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে কল্যাণপুর থানায় অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করেছে। এ ঘটনায় পুলিশ তদন্তও শুরু করেছে।

সূত্র : মুসলিম মিরর