করোনা টিকা নেওয়ার ভয়ে গাছের মগডালে উঠে গেলেন এক ব্যক্তি

করোনা টিকা নেওয়ার ভয়ে গাছের মগডালে উঠে গেলেন এক ব্যক্তি

করোনা টিকা নেওয়ার ভয়ে গাছের মগডালে উঠে গেলেন এক ব্যক্তি-

করোনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছে গোটা বিশ্বে। দ্বিতীয় ঢেউয়ের পর তৃতীয় ঢেউও আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে ভারতে। তাই টিকাকরণে জোর দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। প্রত্যেক রাজ্যে জোর কদমে চলছে টিকা দেওয়ার কাজ। যাঁরা এখনও করোনার টিকা পাননি, সে সমস্ত সাধারণ মানুষও অধীর আগ্রহেই অপেক্ষাতেই রয়েছেন। কিন্তু এহেন পরিস্থিতিতেই সামনে এসেছে মধ্যপ্রদেশের এক ব্যক্তির এমন কীর্তি, যা শুনলে আপনিও অবাক হয়ে যাবেন। ভ্যাকসিন না নেওয়ার জন্য সোজা গাছে চড়ে বসলেন কানওয়ারলাল নামে ওই ব্যক্তি। শুধু তাই নয়, স্ত্রীও যাতে ভ্যাকসিন না নিতে পারেন, সেজন্য তাঁর আধার কার্ডও সঙ্গে নিয়েছিলেন।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি ভারতের মধ্যপ্রদেশের রাজগড় জেলার পাটানকালান গ্রামে এই ঘটনাটি ঘটেছে। রাজ্য স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে ওই গ্রামে করোনা ভ্যাকসিনেশন ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। গ্রামের সবাইকে ডাকা হয়েছিল সেখানে। খবর পেয়ে উপস্থিত হন কানওয়ারলালও। কিন্তু অন্যদের ভ্যাকসিন নিতে দেখেই ভয় পেয়ে যান কানওয়ারলাল। এরপরই ভ্যাকসিন ক্যাম্পের পাশেরই একটি গাছের মগডালে চড়ে বসেন তিনি।

এরপর অনেকেই তাঁকে নীচে নেমে আসতে বলেন। কিন্তু কানওয়ারলাল জানিয়ে দেন, যতক্ষণ না ভ্যাকসিন দেওয়ার পর ক্যাম্পটি শেষ হচ্ছে, ততক্ষণ তিনি কোনওমতেই নিচে নামবেন না। শুধু তাই নয়, তাঁর স্ত্রীও যাতে ভ্যাকসিন না নিতে পারেন, সেজন্য স্ত্রীর আধার কার্ডও সঙ্গে নিয়ে গাছে চড়ে বসেন। যদিও কানওয়ারলালের স্ত্রী ভ্যাকসিন নেওয়ার জন্য রাজি ছিলেন। শেষপর্যন্ত পুরো ক্যাম্প শেষ হওয়ার পরই নিচে নামেন কানওয়ারলাল। এদিকে, ঘটনার কথা প্রকাশ্যে আসতেই অনেকেই অবাক হয়ে যান। খুজনুর ব্লক মেডিক্যাল অফিসার ডাঃ রাজীব ঘটনার কথা জানতে পেরেই ওই গ্রামে আসেন। তারপর কানওয়ারলালকে বোঝানও। পরবর্তীতে এক সাক্ষাৎকারে বলেন, “ওই ব্যক্তিকে অনেক বোঝানোর পরই তিনি ভ্যাকসিন নিতে রাজি হয়েছেন। জানিয়েছেন পরবর্তীতে গ্রামে ভ্যাকসিনের ক্যাম্প বসলেই তিনি এবং তাঁর স্ত্রী টিকা নেবেন।” -সংবাদ প্রতিদিন