রাশিয়ায় নিখোঁজ বিমানের ২৮ আরোহীই নিহত

রাশিয়ায় নিখোঁজ বিমানের ২৮ আরোহীই নিহত

রাশিয়ায় নিখোঁজ বিমানের ২৮ আরোহীই নিহত

রাশিয়ার পূর্ব কামচাতকা উপত্যকার কাছে নিখোঁজ বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে।  ২৮ আরোহীর সবাই মারা গেছে। অবতরণ স্থানের ৫ কিলোমিটার দূরে বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া যায় বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

মঙ্গলবার দেশটির জরুরি বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, এনটোনোভের  এন-২৬ বিমানটি ২২ জন যাত্রী ও ৬ জন ক্রো নিয়ে পেট্রোপাভলোভস্ক-কামচাতস্কি থেকে কামচাতকার পালানা শহরের দিকে যাচ্ছিল। 

বিমানটি পূর্ব  নির্ধারিত যোগাযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে যায় এবং অবতরণের কিছু আগে নিখোঁজ হয় বলে জানিয়েছেন দেশটির পরিবহন মন্ত্রণালয়। রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাস এর এক প্রতিবেদনে জানানো হয়েছে,  বিমানটি কামচাতকা বিমানচালনা কর্তৃপক্ষ নামের একটি প্রতিষ্ঠানের আওতাধীন। ১৯৮২ সাল থেকে এটি বিমান পরিচালনা করে আসছে। 

প্রতিষ্ঠানটির পরিচালক আলেক্সি কাবারভ সংবাদ সংস্থা ইন্টারফেক্সকে বলেন, বিমানটি প্রযুক্তিগত দিক দিয়ে ঠিকঠাক ছিল। এটি অবতরণের আগে পালানা বিমানবন্দর থেকে ১০ কিলোমিটার দূরে থাকা অবস্থায় সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

উল্লেখ্য ২০১২ সালে কামচাতকা বিমানচালনা কর্তৃপক্ষের এনএন-২৮ নামের একটি বিমান ১৪ যাত্রী নিয়ে বিধস্ত হয়েছিল। তাসের প্রতিবেদন অনুসারে, ওই বিমানের মৃত দুই পাইলটের রক্তে মাদকের উপস্থিতি পাওয়া গিয়েছিল।

সূত্র : ইউএনবি