ভারতে করোনায় মৃত্যু ৯৩০

ভারতে করোনায় মৃত্যু ৯৩০

ভারতে করোনায় মৃত্যু ৯৩০-

ভারতের বিভিন্ন রাজ্যে গত ২৪ ঘণ্টায় একধাক্কায় প্রায় ৯ হাজার জনের মধ্যে করোনায় সংক্রমণ ছড়াল। সেই সঙ্গে ওই সময়ের মধ্যে কোভিডে মৃত্যুও একলাফে বেড়ে হয়েছে ৯৩০। গত ২৪ ঘণ্টায় টিকাকরণ আগের দিনের থেকে কম হলেও সংক্রমণের মোট হার নিম্নমুখী হয়েছে। যদিও এর দৈনিক হার বেড়ে হয়েছে ২.২৯ শতাংশ।

বুধবার (০৭ জুলাই) সকালে কেন্দ্রীয় স্বাস্থ মন্ত্রনালয়ের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৭৩৩ জন। ওই সময়ের মধ্যে দৈনিক সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী হলেও সংক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ৪ লক্ষ ৫৯ হাজার ৯২০। সেই সঙ্গে ৪৭ হাজারের বেশি কোভিড রোগী সুস্থ হয়ে উঠেছেন।

গত কয়েক দিন ধরে কেরলে নতুন করে আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েছে। স্বাস্থ্য মন্ত্রনালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সেই প্রবণতা বজায় রয়েছে। দেশটির মধ্যে কেরলায় দৈনিক আক্রান্তের সংখ্যা (১৪,৩৭৩) সবচেয়ে বেশি হয়েছে। এ ছাড়া, মহারাষ্ট্রে আরও ৮ হাজারের বেশি জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। কেরল এবং মহারাষ্ট্রের মতোই উদ্বেগ বাড়াচ্ছে তামিলনাড়ু, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ। এই তিন রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ৩ হাজারের বেশি। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় ওড়িশা এবং অসমের ২ হাজারের বেশি কোডিডে সংক্রমিত হয়েছেন।

নতুন সংক্রমণের সংখ্যা বাড়লেও এর দৈনিক হার টানা ১৬ দিন ধরে ৩ শতাংশের নীচে রয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রনালয়। পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় টিকাকরণ কম হলেও ৩৬ লক্ষের বেশি টিকা নিয়েছেন। -আনন্দবাজার