পাচার হয়ে যাওয়া এক কিশোরীকে ফেরত দিল ভারত

পাচার হয়ে যাওয়া এক কিশোরীকে ফেরত দিল ভারত

ভারতে পাচার হয়ে যাওয়া এক কিশোরীকে বেনাপোল দিয়ে ফেরত দিল ভারত

যশোর প্রতিনিধি:মিথ্যে কাজের প্রলোভনে পাচারের শিকার এক বাংলাদেশী কিশোরীকে ৯ মাস পর ফেরত দিল ভারত। ট্রাভেল পারমিটের মাধ্যমে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাকে হস্তান্তর করেন।

মঙ্গলবার (১৩জুলাই) দুপুরে বেসরকারী সংস্থ্যা জাস্টিস এন্ড কেয়ার এর মাধ্যমে তাকে ফেরত দেয়া হয়েছে  বলে জানান ইমিগ্রেশনের ওসি মজিবর রহমান।

তিনি আরও বলেন,কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে কিশোরীকে বেনাপোল পোর্ট থানা হেফাজতে দেয়া হয়েছে। সেখান থেকে জাস্টিস এন্ড কেয়ার নামের একটি এনজিও তাকে গ্রহণ করে পরিবারের কাছে হস্তান্তরের কথা রয়েছে।

জাস্টিস এন্ড কেয়ারের ফিল্ড কর্মকর্তা শাউলি খাতুন জানান, দালাল চক্রের খপ্পরে পড়ে ঐ কিশোরী ৯ মাস আগে ভারতে যায়।পরে ভারতের গুজরাট এলাকায় পুলিশের হাতে আটক হয়। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তাকে আটক করে মামলা দিয়ে আদালতে পাঠানো হয় । সেখান থেকে গুজরাটের একটি বেসরকারি সংস্থ তাকো ছাড়িয়ে নিজেদের হেফাজতে রাখে। পরে দু'দেশের রাষ্ট্রীয় পর্যায়ে যোগাযোগ করে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে আজ দেশে আনা হয়েছে  । করেনার কারনে তাকে ১৪দিনের জন্য প্রতিষ্টানিক কোয়ারেন্টিনে রাখা হবে। কোয়ারেন্টিন শেষে তার বাবা মায়ের কাছে তাকে হস্তান্তর করা হবে।।ফেরত আসা কিশোরী খুলনার খানজাহান আলী থানার শিরোমনি এলাকার বাসিন্দা।