ভারতে বাড়ছে করোনা সংক্রমণ; মৃত্যু ৬২৪ জন

ভারতে বাড়ছে করোনা সংক্রমণ; মৃত্যু ৬২৪ জন

ভারতে বাড়ছে করোনা সংক্রমণ; মৃত্যু ৬২৪ জন-

ভারতে দৈনিক করোনা সংক্রমণ মঙ্গলবারের তুলনায় বুধবার বেশি। মঙ্গলবারের তুলনায় তা বেড়েছে ৬ হাজারের কাছাকাছি। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রনালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৭৯২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ৯ লক্ষ ৪৬ হাজার ৭৪ জন।

সংক্রমণ বাড়লেও দেশেটির দৈনিক মৃত্যু মঙ্গলবারের তুলনায় অনেকটা কম হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৬২৪ জনের। মঙ্গলবার সংখ্যাটা ২ হাজার ছাড়িয়েছিল। এ নিয়ে করোনাভাইরাসে ভারতে মোট প্রাণ কেড়েছে ৪ লক্ষ ১১ হাজার ৪০৮ জনের। তবে দৈনিক সংক্রমণ বাড়লেও নিয়ন্ত্রণে রয়েছে দৈনিক সংক্রমণের হার। পাশাপাশি সক্রিয় রোগী কম হওয়ার ধারাও অব্যাহত রয়েছে।

ভারতের মধ্যে সবথেকে বেশি আক্রান্ত হচ্ছেন কেরল থেকে। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৫৩৯ জন। মহারাষ্ট্রে কমলেও এখন রোজ ৭ থেকে সাড়ে ৭ হাজার মানুষ সংক্রমিত হচ্ছেন সেখানে। তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশে সংখ্যাটা আড়াই হাজারের আশপাশে। কর্নাটক, অসম এবং ওড়িশাতে দৈনিক আক্রান্ত ২ হাজারের আশপাশে। দেশের দৈনিক আক্রান্তের সিংহভাগই হচ্ছে এই ৭টি রাজ্য থেকে। -আনন্দবাজার