আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচে দর্শক উপস্থিতি থাকছে না

আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচে দর্শক উপস্থিতি থাকছে না

আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচে দর্শক উপস্থিতি থাকছে না

বিশ্বকাপ বাছাই পর্বে আগামী রোববার আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে  ব্রাজিল।   সাও পাওলোর নিও কুইমিকা এরিনাতে অনুষ্ঠেয়  ম্যাচটিতে ১২ হাজার দর্শক প্রবেশের সিদ্ধান্ত  নিয়েছিল ব্রাজিল। তবে  এখন আপাতত  এ সিদ্ধান্ত সড়ে এসেছে স্বাগতিকরা। যথাযথ প্রস্তুতির অভাবেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) নিশ্চিত করেছে।

কোভিড-১৯ মহামারীর কারনে প্রায় দেড় বছরেরও বেশী সময় পর ১২ হাজার দর্শক উপস্থিতির মাধ্যমে ব্রাজিলের স্টেডিয়ামের দরজা উন্মুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছিল সিবিএফ। এজন্য তারা আগামী মাসে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলোকে বেছে নিয়েছিল। কিন্তু তার পরিবর্তে সাও পাওলোর ক্লাব করিন্থিয়ান্সের হোম গ্রাউন্ডে অনুষ্ঠিতব্য ম্যাচটির জন্য ৪৮,২৩৪ ধারনক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামে এখন শুধুমাত্র দেড় হাজার আমন্ত্রিত অতিথি উপস্থিত থাকার অনুমতি মিলেছে। 

সিবিএফ এক বিবৃতিতে জানিয়েছে, স্থানীয় স্বাস্থ্য অধিদপ্তরের সাথে আলোচনা করে দেখা গেছে টিকিট বিক্রি ও প্রবেশের পূর্বে কোভিড-১৯ পরীক্ষার বিষয়গুলো সমন্বয় করতে হাতে পর্যাপ্ত সময় নেই। 

আগামী ২ সেপ্টেম্বর চিলির বিপক্ষে ম্যাচের তিনদিন পর আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল। এরপর ৯ সেপ্টেম্বর তৃতীয় ম্যাচে পেরুর মোকাবেলা করবে। ৬ ম্যাচ পরে দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে গ্রুপ টেবিলে শতভাগ জয় নিশ্চিত করে শীর্ষে অবস্থান করছে ব্রাজিল। এখনো অপরাজিত থাকা অপর দল টেবিলের দ্বিতীয় দল আর্জেন্টিনার থেকে তারা ৬ পয়েন্ট এগিয়ে রয়েছে।  গ্রুপ থেকে ২০২২ কাতার বিশ্বকাপের জন্য চারটি দল সরাসরি খেলার যোগ্যতা অর্জণ করবে। 

সূত্র: বাসস