পাবনায় হত্যা মামলায় দু’জনের ফাঁসির আদেশ

পাবনায় হত্যা মামলায় দু’জনের ফাঁসির আদেশ

পাবনায় হত্যা মামলায় দু’জনের ফাঁসির আদেশ

পাবনার একটি আদালত বুধবার ( ০১ সেপ্টেম্বর ) সাত বছর আগের একটি হত্যা মামলার রায়ে দু’জনকে ফাঁসির আদেশ দিয়েছেন। আদালত এ মামলার অপর দু’জনের ৩ বছরের সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন।বুধবার বিকেলে পাবনা জেলা ও দায়রা জজ মো: আসাদুজ্জামান এই রায় প্রদান করেন।

ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন ঈশ্বরদী উপজেলার চরমিরকামারি গ্রামের নুরু সাহার ছেলে রব্বেল রব্বেল হোসেন(৪০) ও মুসুরিয়া গ্রামের সেকেন্দার আলীর ছেলে রুবেল। সশ্রম কারাদন্ডপ্রাপ্ত হলেন-রফিকুল রফিকুল ইসলাম (৩০) ও শিপন(৩২)। একজনকে বেকলুস খালাস দেয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৪ এপ্রিল তারিখে ভুডভুডি গাড়ি ভাড়ার করার কথা বলে রাতে বক্কারকে মোবাইল ফোনে ডেকে নিয়ে যায়। পরে তাকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ ঈশ্বরদী ইক্ষু গবেষণা কেন্দ্রের পাশে একটি জংগলে ফেলে ভুডভুডি গাড়িটি নিয়ে যায় দুর্বৃত্তরা।

এ ঘটনায় বক্কারের স্ত্রী সুমিতা বেগম বাদী হয়ে ঈশ্বরদী থানায় অজ্ঞাত নামীয় আসামি দিয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ সন্দেহবশত: রব্বেল, রুবেল, রফিকুল ও শিপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা হত্যার কথা স্বীকার করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে যংখযভা বিকেলে বিচারক মো: আসাদুজ্জামান অভিযুক্ত আসামীদের মধ্যে রব্বেল ও রুবেলকে হত্যার সাথে সরাসরি জড়িত থাকায় তাদেরকে জ্ভফহপশ ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দেন। এছাড়া রফিকুল  ও শিপনকে ৩ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন। রাব্বি নামের একজনকে  বেকলুস খালাস দেন।

সরকারী পক্ষের আইনজীবী ছিলেন পিপি এডভোকেট আব্দুস সামাদ খান রতন এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট আবুল কালাম আজাদ রিন্টু ও এডভোকেট তোরাপ আলী।