রামেক হাসপাতালে আরও ৫ জনের মৃত্যু

রামেক হাসপাতালে আরও ৫ জনের মৃত্যু

রাজশাহী মেডিক্যালে আরও ৫ জনের মৃত্যু-

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে গত ১৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সংক্রমণে দুজন এবং উপসর্গে তিনজন মারা গেছেন।

আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় শুকবার (৩সেপ্টেম্বর) সকাল ৮ থেকে শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় পাঁচজন মারা যান। তাদের মধ্যে দুইজন পুরুষ এবং তিনজন নারী। তাদের বয়স ১১ থেকে ৬০ বছরের মধ্যে। করোনায় মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

নতুন রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ১৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ জন। করোনা আক্রান্ত হয়ে ভর্তি আছেন ৬৮ জন ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭৪ জন। মোট ২৮৬টি শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ১৪২ জন।
রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৯৪টি নমুনা পরীক্ষায় ১৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। অন্যদিকে, রাজশাহী মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ১০৯টি নমুনা পরীক্ষায় ৫ জন শনাক্ত হয়েছেন।