আরও ৩৪৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আরও ৩৪৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আরও ৩৪৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

দেশে ডেঙ্গু পরিস্থিতি দিনদিন অবনতির দিকে। কোনো মৃত্যুর খবর পাওয়া না গেলেও রেকর্ড সংখ্যক মানুষ হাসপাতালে ভর্তি হয়েছে। গত ২৪ ঘণ্টায় মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে ৩৪৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজিএইচএস) এই তথ্য জানিয়েছেন।

ডিজিএইচএস জানিয়েছেন, নতুন রোগীদের মধ্যে ২৮৬ জনকে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাকি ৫৭ জন বিভাগের বাইরে থেকে চিকিৎসা নিচ্ছেন।

ডিজিএইচএসের মতে, মঙ্গলবার সকাল পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত প্রায় এক হাজার ২৮১ রোগী দেশে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে এক হাজার ১৩৩ জন রোগী রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং বাকি ১8৮ জনকে ঢাকার বাইরে তালিকাভুক্ত করা হয়েছে।

এ বছর ডেঙ্গুতে মোট মৃত্যুর সংখ্যা ৫২ জন। মৃতদের মধ্যে ৪৮ জন শুধু ঢাকা শহরে, দুজন চট্টগ্রাম বিভাগে, একজন খুলনায় এবং একজন রাজশাহীতে।

জানুয়ারি থেকে প্রায় ১২ হাজার ৪৩৪ জন ডেঙ্গু জ্বর নিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ পর্যন্ত ১১ হাজার ১০১ জন ডেঙ্গু রোগীকে সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ডিজিএইচএস।২ সেপ্টেম্বর থেকে প্রায় প্রতিদিন ৩০০’র বেশি ডেঙ্গু রোগীকে হাসপাতালে ভর্তি করা হচ্ছে। সেদিন ৩০৩ জন ডেঙ্গু রোগীর তথ্য জানা যায়। স্বাস্থ্য কর্তৃপক্ষ ১ আগস্ট থেকে প্রতিদিনই ২০০’র বেশি ডেঙ্গু রোগী রেকর্ড করছে।

সূত্র : ইউএনবি