৯৯৯ এ ফোন দিয়ে রক্ষা পেলেন কাপ্তাই হ্রদে আটকে পড়া ৮ পর্যটক

৯৯৯ এ ফোন দিয়ে রক্ষা পেলেন কাপ্তাই হ্রদে আটকে পড়া ৮ পর্যটক

ছবি : সংগৃহীত

৯৯৯ এ কল দিয়ে রক্ষা পেলেন রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে কচুরিপানায় আটকে পড়া ৮পর্যটক। মঙ্গলবার রাতে রাঙ্গামাটি জেলা পুলিশ সুপারের নির্দেশনা পেয়ে জারুলছড়ি পুলিশ ক্যাম্পের সদস্যদের সহযোগিতায় উদ্ধার করা হয় পর্যটকদের।

এ বিষয়ে রাঙ্গামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন বাংলাদেশ সংবাদ সংস্থাকে(বাসস) জানান, চট্টগ্রামের সীতাকুন্ড থেকে আগত পর্যটকের ৮সদস্যের একটি টিম দুপুরের দিকে রাঙ্গামাটির সুভলং ঝর্ণায় বেড়াতে যান। সেখান থেকে ফিরার পথে কাপ্তাই লেকের মাঝখানে কচুরিপানার মধ্যে আটকে যান তারা। অনেক চেষ্টার পরেও কচুরিপানা থেকে ছুটতে না পেরে রাতে তারা ৯৯৯ এ ফোন করেন। 

৯৯৯ থেকে রাঙ্গামাটি জেলা পুলিশকে বিষয়টি জানানো হলে সঙ্গে সঙ্গে কাপ্তাই হ্রদে আটকে পড়া পর্যটকদের উদ্ধারের বিষয়ে আমরা উদ্যোগ গ্রহণ করি।  আটক পর্যটকদের রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে উদ্ধার করে রাঙ্গামাটি পুলিশের পলওয়েল পার্কে নিয়ে আসা হয় বলে জানান রাঙ্গামাটি পুলিশ সুপার।

৯৯৯ এ ফোন দিয়ে পুলিশের সহায়তায় উদ্ধার হওয়ার পর সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পর্যটক এস.এম. রিয়াদ জিলানী বাংলাদেশ সংবাদ সংস্থাকে (বাসস) বলেন, কাপ্তাই হ্রদে কচুরিপানায় আটকে যাওয়ার পর আমরা অনেক চেষ্টা করার পরে ও সেখান থেকে বরে হতে পারিনি, তাছাড়া সন্ধ্যা পার হওয়ার পর রাত হয়ে যাওয়ায় আমরা খুবই ভয় পেয়ে যাই। পরে ৯৯৯ এ সহযোগিতার জন্য ফোন করলে রাতে পুলিশ এসে দীর্ঘ ১ ঘন্টা ধরে কচুরিপানা পরিস্কার করে আমাদের রাত সাড়ে ৯টার দিকে উদ্ধার করে। এজন্য তিনি রাঙ্গামাটি জেলা পুলিশ বিভাগকে ধন্যবাদ জানান।

পর্যটক এস.এম. রিয়াদ জিলানী ৯৯৯ কে বিপদের বন্ধু হিসেবে উল্লেখ করে  বলেন, যে কোন বিপদে জনসাধারণকে সহযোগিতার করতে সরকারের এসব ডিজিটাল সেবা গ্রহণের উদ্যোগের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি।  

সূত্র: বাসস