ভাঙ্গুড়ায় পক্ষকালব্যাপি ঐতিহ্যবাহী নৌকা বাইচের উদ্বোধন

ভাঙ্গুড়ায় পক্ষকালব্যাপি ঐতিহ্যবাহী নৌকা বাইচের উদ্বোধন

ভাঙ্গুড়ায় পক্ষকালব্যাপি ঐতিহ্যবাহী নৌকা বাইচের উদ্বোধন

বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে পাবনার ভাঙ্গুড়ায় গ্রাম বাংলার চিরচারিত ঐতিহ্য ধরে রাখতে পক্ষকাল ব্যাপী নৌকা বাইচের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) বিকালে উপজেলার দিলপাশার ইউনিয়নের মাগুরা গ্রামবাসির আয়োজনে মাগুরা বিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই উদ্বোধন করেন ভাঙ্গুড়া পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি গোলাম হাসনাইন রাসেল।

বর্ষাকালে চলনবিলা অঞ্চলে নৌকাবাইচের প্রচলন রয়েছে। কারণ বর্ষাকালে যখন নদী-নালা, খাল-বিলসহ চারিদিকে পরিপূর্ণ থাকে পানি আর পানি। এমন সময় আনন্দ পিপাসু ও সৌখিন মানুষ নৌকা বাইচের আয়োজন করে থাকেন। আগামী ২৪ শে সেপ্টেম্বরে ফাইনাল বাইচ অনুষ্ঠিত হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সাইদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, প্রভাষক গিয়াস উদ্দিন, ১নং ওয়ার্ড কাউন্সিলর ইব্রাহিম হোসেন ইমরান প্রমুখ।

 নৌকাবাইচ দেখতে দুপুর থেকেই নৌকা ও ব্যক্তিগত যানবাহন নিয়ে শত শত মানুষ মাগুরার বিলপাড়ে উপস্থিত হন। প্রথম দিনের প্রতিযোগিতায় মাগুরা সবুজবাংলা, উল্লাপাড়ার সোনারতরী ও মায়ের দোয়া বিজয়লাভ করে।এক নাগাড়ে ১৫ দিন নৌকা বাইচ দেখার জন্য আয়োজকরা আশ পাশের গ্রামবাসির প্রতি আহ্বান করেছেন।