ইপিজেডের কারণে অর্থনৈতিক জোন হবে ঈশ্বরদী: বেপজা চেয়ারম্যান

ইপিজেডের কারণে অর্থনৈতিক জোন হবে ঈশ্বরদী: বেপজা চেয়ারম্যান

ইপিজেডের কারণে অর্থনৈতিক জোন হবে ঈশ্বরদী: বেপজা চেয়ারম্যান

 

পাবনা প্রতিনিধি:ঈশ্বরদী ইপিজেডে হাসপাতালের অত্যাধুনিক পরীক্ষাগার (ল্যাব) এবং গ্লোবাল টোব্যাকো লিঃ কোম্পানির উৎপাদনের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (বেপজা) চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম বলেছেন,“ ইপিজেডের কারণে অর্থনৈতিক জোন হবে ঈশ্বরদী। আগামী ফেব্রুয়ারিতে আরো নতুন ৫টি দেশি বিদেশী বিনিয়োগ কোম্পানি ঈশ্বরদী ইপিজেডে আসছে। হাজারো মানুষের কর্মসংস্থান হবে। কলকাকলিতে ভরে যাবে ঈশ্বরদী।

বিনিয়োগকারীরা হলেন ইপিজেডের প্রাণ, সম্পদ। তাই বিনিয়োগকারীদের সকল সুযোগ সুবিধা প্রদানের লক্ষ্যে ঈশ^রদী ইপিজেড সংলগ্ন পাকশীতেই চালু করা হবে কাস্টমস ও ভ্যাট সার্ভিস কেন্দ্র। যার মাধ্যমে বিনিয়োগকারীরা খুব সহজেই দেশে ও বিদেশে তাদের উৎপাদিত পণ্য আমদানি রপ্তানি করতে পারেন। বিনিয়োগকারীদের সকল সুযোগ সুবিধা প্রদানে বেপজা কর্তৃপক্ষ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে ঈশ্বরদী ইপিজেডে হাসপাতালের অত্যাধুনিক পরীক্ষাগার (ল্যাব) এবং গ্লোবাল টোব্যাকো লিঃ কোম্পানির উৎপাদনের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।

বেপজা চেয়ারম্যান আরো বলেন, দেশ ও মানুষের কল্যাণে যশোরের নওপাড়া ও গাইবান্ধাসহ কয়েকটি নতুন ইপিজেড স্থাপন করা হচ্ছে। এতে দেশের অগ্রগতি সাধিত হচ্ছে। এসব বিষয়ে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বেপজা চেয়ারম্যান আরো বলেন,“ ঈশ্বরদী ইপিজেডের কোম্পানিগুলোতে কর্মরত সকল দেশি বিদেশী শ্রমিক কর্মকর্তাদের প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ইপিজেডের নিজস্ব হাসপাতালে অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন ও পরীক্ষাগার (ল্যাব) চালু করা হয়েছে। করোনার মহামারিতে হাসপাতালে আইসোলেশন  সেন্টার স্থাপন করা হয়েছে। হাসপাতালে অত্যাধুনিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে ইপিজেডে বিনিয়োগকারী বিভিন্ন প্রতিষ্ঠানের আর্থিক সহযোগিতা একটি মানবিক বিনিয়োগ।

ইপিজেডে একমাত্র সিগেরেট উৎপাদন প্রতিষ্ঠান গ্লোবাল টোব্যাকো লিঃ উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আবু নাঈম মোঃ শহিদুল্লাহর সভাপতিত্বে ঈশ^রদী ইপিজেডের মহা ব্যবস্থাপক (জিএম) আব্দুল্লাহ আল মাহবুব ও কাষ্টম এক্সারসাইজ এন্ড ভ্যাট এর সহকারি কমিশনার শরীফ মোঃ ফাইসালসহ অন্যরা বক্তব্য দেন। এসময় উপস্থিত ছিলেন ঈশ^রদী ইপিজেডে দেশি-বিদেশী বিনিয়োগকারীরা।