বেস্ট হিউম্যানিটি এ্যাওয়ার্ড পেলেন তারেক ইকবাল খান মজলিস

বেস্ট হিউম্যানিটি এ্যাওয়ার্ড পেলেন তারেক ইকবাল খান মজলিস

“বেস্ট হিউম্যানিটি এ্যাওয়ার্ড”-২০২১ লাভ করছেন মো: তারেক ইকবাল খান মজলিস

সফল সংগঠক ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য “ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস” এর পক্ষ থেকে “বেস্ট হিউম্যানিটি এ্যাওয়ার্ড”-২০২১ লাভ করেছেন মো: তারেক ইকবাল খান মজলিস। গত ২৮ আগস্ট রাজাধানীর দি ওয়েস্টিন হোটেলে আয়োজিত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিক উপলক্ষে আলোচনা সভা ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে তাঁকে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিরোধী দলীয় চীপ হুইপ মসিউর রহমান রাঙ্গা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের প্রফেসর ড. হামিদা খানম, বিশিষ্ট সাংস্কৃতি ব্যক্তিত্ব ও অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, যুগ্ম-সচিব (অব.) এ্যাডভোকেট মো: হারুন অর রশিদ, বরেণ্য নজরুল সংগীত শিল্পী ফাতেমা তুজ জোহরা প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস এর সভাপতি এডভোকেট লুৎফুল আহসান বাবু।

ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস একটি মানবাধিকার সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং আত্মমানবতায় সেবা, নারীর অধিকার, মানবাধিকারর রক্ষা ও প্রতিষ্ঠার আন্দোলনে ভূমিকা পালন করছে।

মো: তারেক ইকবাল খান মজলিশ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে ভারত সরকারের স্কলারশিপ প্রাপ্ত হয়ে ব্যাঙ্গালুরু বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব ফিজিক্যাল এডুকেশন এর উপর প্রথম শ্রেণীতে ডিগ্রি লাভ করেন। তিনি জাতীয় পর্যায়ে প্রতিযোগিতামূলক খেলায় চ্যাম্পিয়ন ও সেরা খেলোয়াড় হিসেবে সম্মাননা সার্টিফিকেট লাভ করেন। বাস্কেট বলের উপর সিঙ্গাপুরে অনুষ্ঠিত “Fiba Associate Ret” হিসেবে মনোনয়ন পান। ২০২০ সালে তাইওয়ানে অনুষ্ঠিত Asia Rugby Council Meeting এ বাংলাদেশ রাকবি ফেডারেশনের হয়ে দক্ষতার সাথে  Power Presentation এর প্রেক্ষিতে  Membership আনতে সক্ষম হন। তিনি সফল শিক্ষাবীদ ও সমাজসেবক হিসেবে হিউম্যান রাইটস পিস এ্যাওয়ার্ড-২০১৯ লাভ করেন। চাকুরী জীবনে তিনি বিসিএস প্রশাসন এবং নায়েম (ন্যাশনাল ইনস্টিটিউট অব এডুকেশনাল ম্যানেজমেন্ট) একাডেমিতে টানা ১০ বছর গেস্ট স্পিকার এবং রিসার্স পারসন হিসেবে ফাউন্ডেশন ট্রেনিং এর শিক্ষকতা করেন। তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন সরকারী শারীরিক শিক্ষা কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জাতীয় শিক্ষা বোর্ড এবং পিএসসি এর নিয়োগ পরীক্ষা কমিটির বিশেষজ্ঞ হিসেবে দায়িত্বরত। মো: তারেক ইকবাল খান মজলিশ ঐতিহ্যবাহী খান মজলিশ পরিবারের সন্তান।