পাবনায় স্কুল ছাত্র মিশু হত্যা মামলায় একজনের ফাঁসি

পাবনায় স্কুল ছাত্র মিশু হত্যা মামলায় একজনের ফাঁসি

পাবনায় স্কুল ছাত্র মিশু হত্যা মামলায় একজনের ফাঁসি

পাবনার একটি আদালত এক স্কুল ছাত্রকে হত্যার দায়ে একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন।বুধবার বিকেলে পাবনার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এই রায় দেন। আদালত ওই অভিযুক্তকে পঁচিশ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন।

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী আব্দুল হাদি (৩১) পাবনা সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের ইসলামগাতি ও বর্তমান পাবনা শহরের রাধানগর নারায়নপুর মহল্লার গ্রামের আব্দুল করিমের ছেলে এবং পাবনা শহরের জনতা ব্যাংকের পিওন।

মিশু ছিল পাবনা শহরের শালগাড়িয়া কসাইপট্টি মহল্লার মোটরসাইকেল ব্যবসায়ী মহসিন আলম সালামের ছেলে ও পাবনা কলেক্টরেট স্কুলের ৮ম শ্রেণির ছাত্র।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৬ সালে ২৩ মার্চ তারিখে পাবনা কালেক্টরেট স্কুলের ৮ম শ্রেণির ছাত্র হাবিবুল্লাহ হাসান মিশু প্রাইভেট পড়তে যায়। বাড়ি ফিরতে দেরি হওয়ায় মিশু একটি মোবাইল ফোন দিয়ে তার মাকে বলে সে তার বন্ধুদের সাথে আছে বাড়ি ফিরতে দেরি হবে। সন্ধ্যা ঘনিয়ে রাত হলেও মিশু আর বাড়ি ফিরেনি। অনেক খোঁজাখুজির পর দেখা যায় পাবনা উপশহরের রামানন্দপুর নিঠুর লিচু বাগানে তাকে স্টীলের তার দিয়ে পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেছে।

এই ঘটনায় ২৪ মার্চ মিশুর পিতা মহসিন আলম সালাম বাদী হয়ে পাবনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ওই মোবাইল ফোনের কললিষ্ট ধরেই তদন্ত করে ৫ জনকে আসামী করে। দীর্ঘ শুনানির পর আদালত হত্যার সাথে সরাসরি জড়িত ও পরিকল্পনাকারী আব্দুল হাদী প্রমাণিত হওয়ায় বিচারক তাকে মৃত্যুদন্ড এবং আরো ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন। অন্য চারজনকে বেকসুর খালাস দেয়া হয়।