মহেশখালীতে ভোট কেন্দ্র দখল নিয়ে সংঘর্ষে নিহত ১, গুলিবিদ্ধ ৭

মহেশখালীতে ভোট কেন্দ্র দখল নিয়ে সংঘর্ষে নিহত ১, গুলিবিদ্ধ ৭

মহেশখালীতে ভোট কেন্দ্র দখল নিয়ে সংঘর্ষে নিহত ১, গুলিবিদ্ধ ৭

মহেশখালীর কুতুবজোম ইউনিয়নে একটি ভোটকেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী শেখ কামাল ও বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনায় আবুল কালাম নামে একজন নিহত  এবং গুলিবিদ্ধ হয়েছেন আরো অন্তত ৭ জন।

আজ সোমবার (২০ সেপ্টেম্বর) দ্বীপের কুতুবজোম ইউনিয়নের নোয়াপাড়া মাদ্রাসা কেন্দ্রে দুই পক্ষের বন্দুকযুদ্ধে এ হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে, সকাল ৯ টার দিকে আওয়ামী লীগের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ কামাল ও বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থকরা কেন্দ্র দখলে নেওয়ার চেষ্টা করে। এ ঘটনাকে কেন্দ্র করে দুই প্রার্থীর সমর্থকরা বন্দুকযুদ্ধে লিপ্ত হয়ে পড়ে। উভয়পক্ষে ব্যাপক গুলি বিনিময়ের ঘটনায় হতাহতের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্হলে আবুল কালাম (৪০)  নামের একজন মারা যান। গুলিবিদ্ধ আরো ৪ জনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ কামাল জানান, ৫ নং ওয়ার্ড জামিয়ুস সুন্নাহ দারুল উলুম মাদরাসা কেন্দ্রে সকাল থেকে সুশৃঙ্খল ভাবে ভোটগ্রহণ চলছিল। কিন্তু স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থকরা হঠাৎ ধারালো ছুরি নিয়ে কেন্দ্রে ঢুকে দুজনকে ছুরিকাঘাত করে। এরপরই পরিকল্পিতভাবে গুলি করে তারা। এ ঘটনায় আহতরা নৌকা প্রতীকের সমর্থক কর্মী বলেও দাবি করেন তিনি।

কুতুবজোম ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুর রহমান জানান, গোলাগুলির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন তারা। দুটি কেন্দ্রই পাশাপাশি। আপাতত ওই দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত রয়েছে।