কর্মসংস্থান প্রদানে পশ্চিমবঙ্গের তৃণমূল সরকার ব্যর্থ

কর্মসংস্থান প্রদানে পশ্চিমবঙ্গের তৃণমূল সরকার ব্যর্থ

ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া

ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া কর্মসংস্থান প্রদানে ব্যর্থতার অভিযোগে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল সরকারের সমালোচনা করেছে। গতকাল (সোমবার) বিকেলে পশ্চিমবঙ্গের রাজধানী কোলকাতা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে দলটির পক্ষ থেকে বলা হয়েছে, কর্মসংস্থান প্রদানে রাজ্য সরকারের ব্যর্থতার ফলেই রাজ্যের শ্রমিকরা ভিনরাজ্যে অমানবিক পরিস্থিতির মধ্যে কাজ করে বাঁচার চেষ্টা করছে।

দলের মিডিয়া কো-অর্ডিনেটর আবু তাহের আনসারী কর্তৃক প্রচারিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘পশ্চিমবঙ্গ একটি কৃষিনির্ভর রাজ্য এবং এ রাজ্যের বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার যেভাবে কেন্দ্রীয় সরকারের বিতর্কিত তিনটি কৃষি আইনের বিরুদ্ধে সমালোচনামূলক সিদ্ধান্ত গ্রহণ করতে পেরেছে তা প্রশংসনীয়। কিন্তু তা সত্ত্বেও কেন্দ্রীয় সরকারের পাশাপাশি রাজ্য সরকারও রাজ্যের  ধান ও আলু চাষীদের দূরাবস্থার জন্য দায়ী। রাজ্য সরকারের উচিৎ সমস্তপ্রকার কৃষি কাজের সাথে যুক্ত মানুষদের প্রতি সর্বোচ্চ সাহায্য ও সহায়তার হাত বাড়িয়ে দেওয়া।’

ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া পশ্চিমবঙ্গে গণপিটুনিতে হত্যার ঘটনার বৃদ্ধির অভিযোগে উদ্বেগ প্রকাশ করে বলেছে, এ রাজ্যের বিধানসভায় ২০১৯ সালে গণপিটুনিতে হত্যার প্রতিরোধ সংক্রান্ত বিল পাশ হওয়া প্রসংশনীয় বিষয়। তবে গণপিটুনিতে হত্যার  ক্ৰমবর্ধমান ঘটনার কথা মাথায় রেখে সমস্যা সমাধানের লক্ষ্যে অবিলম্বে ওই আইনের বাস্তব প্রয়োগ হওয়া উচিত।

দলটির পক্ষ থেকে আজ রাজ্য সরকারের উদ্দেশ্যে বার্তা দেওয়া হয়, মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের ভুলে গেলে চলবে না যে, সম্প্রতি তারা সংখ্যালঘু সম্প্রদায়ের বড় সমর্থন নিয়েই রাজ্যে ক্ষমতায় আসতে পেরেছে। সেজন্য রাজ্য সরকারের উচিত, সংখ্যালঘুদের নিরাপত্তা প্রদান করা ও পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িকতাকে প্রতিহত করা।

ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া আরও দাবি জানিয়েছে, রাজ্যে সরকার পোষিত মাদ্রাসা ও সরকারি স্কুলগুলোতে অবিলম্বে শূন্যপদে শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগের ব্যবস্থা করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া’র সর্বভারতীয় সভাপতি ড. এসকিউআর ইলিয়াস, সর্বভারতীয় সহসভাপতি, ডা:রইসুদ্দিন, সর্বভারতীয় সাধারণ সম্পাদক, শ্রীমতী সীমা মহসীন, রাজ্য সভাপতি,  শ্রী মনসা সেন রাজ্য সাধারণ সম্পাদক সারওয়ার হাসান প্রমুখ।

সূত্র: পার্সটুডে