বিএনপির দ্বিতীয় দফা সিরিজ বৈঠক শুরু আজ

বিএনপির দ্বিতীয় দফা সিরিজ বৈঠক শুরু আজ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)

আগামীর করণীয় চূড়ান্ত করতে ফের সিরিজ বৈঠকে বসছে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) হাইকমান্ড। আজ মঙ্গলবার থেকে শুরু হবে তিন দিনব্যাপী দ্বিতীয় দফার এই বৈঠক। এবার নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতির মতামত নেওয়া হবে।  

আজ থেকে শুরু হওয়া তিন দিনের সিরিজ বৈঠকে জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতি মিলে মোট ৩৬৩ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। 
বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, বৈঠকগুলো হবে বিভাগ ভিত্তিক। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে প্রতিদিন বিকাল সাড়ে তিনটায় এই বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন। উপস্থিত থাকবেন স্থায়ী কমিটির সদস্যরাও।

জানা গেছে, বৈঠকের প্রথম দিন আজ ঢাকা ও ফরিদপুর বিভাগের নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতিরা (যারা জাতীয় নির্বাহী কমিটির সদস্য নয়) অংশ নেবেন। প্রথম দিনে ১২৬ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। বুধবার বৈঠক হবে চট্টগ্রাম, কুমিল্লা, ময়মনসিংহ, সিলেট ও রংপুর বিভাগের নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতিদের সংগে। এদিন আমন্ত্রণ জানানো হয়েছে ১২৯ জনকে। শেষদিন বৃহস্পতিবার খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগের নির্বাহী কমিটির সদস্য এবং জেলা সভাপতি মিলে ১০৮ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।