ঔষধ উন্মুক্তকরণ ও স্যানিটারি ন্যাপকিন ব্যবহারে সচেতনতামূলক অনুষ্ঠান

ঔষধ উন্মুক্তকরণ ও স্যানিটারি ন্যাপকিন ব্যবহারে সচেতনতামূলক অনুষ্ঠান

দুটি নতুন ঔষধ উন্মুক্ত করেছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস

ইকবাল হোসাইন রুদ্র: এয়ারফ্লো ও রেড প্লাস সিআই নামে দুটি নতুন ঔষধ উন্মুক্ত করেছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস। মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের হল রুমে ঔষধ দুটি উন্মুক্ত করা হয়। আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. জামালুন্নেসা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পরে দুপুর দেড়টার দিকে আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর হাইজিন প্রডাক্ট “ফ্লাই স্যানিটারি ন্যাপকিন” ব্যবহার নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ঔষধ উন্মুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. জামালুন্নেসা বলেন, সাশ্রয়ীমূল্য ও সর্বোত্তম মান নিশ্চিত করে ঔষধ উৎপাদন করছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস। আমরা যে ঔষধ দুটি উন্মুক্ত করছি সে দুটি বর্তমানে অত্যন্ত চাহিদাসম্পন্ন ও মানসম্পন্ন। দেশী-বিদেশী নির্ভরযোগ্য প্রতিষ্ঠান থেকে কাচামাল সংগ্রহ করে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার নীতিমালা অনুসর করে আমরা ঔষধ উৎপাদন করছি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা.নূরুল আলম।

নতুন ঔষধ দুটির বৈশিষ্ট্য ও গুণাগুণ বর্ননা করেন আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর সহ-ব্যবস্থাপক পার্থ প্রতীম বর্মন।

অনুষ্ঠানে নতুন ঔষধ সম্পর্কে বক্তব্য প্রদান করেন বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডা. সঞ্জয় কুমার সাহা ও স্ত্রীরোগ ও ধাত্রীবিদ্যা বিভাগের প্রধান প্রফেসর ডা. আরিফা আক্তার জাহান সুমা। এসময় বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের চিকিৎসকগণ ও হাসপাতালে কর্মরত শিক্ষানবিশ চিকিসৎরা উপস্থিত ছিলেন।

পরে দুপুর দেড়টার দিকে ‘লেট’স ফ্লাই (চল উড়ি) শ্লোগানে আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর হাইজিন প্রডাক্ট “ফ্লাই স্যানিটারি ন্যাপকিন” নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের হল রুমে দুই পর্বে এ সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর বিজনেস ডেভেলপমেন্ট অফিসার জুনায়েদ বিন গিয়াস ও আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর সাদিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের পরিচালক ও আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. জামালুন্নেসা। তিনি আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর মানসম্মত হাইজিন প্রডাক্ট “ফ্লাই স্যানিটারি ন্যাপকিন” ব্যবহারে উৎসাহিত করেন। ন্যাপকিন ব্যবহারে পারিবারিক ও সামাজিকভাবে সচেতন করে গড়ে তোলার আহ্বান জানান। 

বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের কর্মরত নার্সদের অংশগ্রহনে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের নার্স ইনচার্জ সোহেলী সুলতানা।