পাবিপ্রবিতে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনারের আয়োজন করতে যাচ্ছে

পাবিপ্রবিতে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনারের আয়োজন করতে যাচ্ছে

পাবিপ্রবিতে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনারের আয়োজন করতে যাচ্ছে

বিশ্বায়নের এ যুগে বিদেশে পড়াশোনার ক্ষেত্র অনেক বেড়েছে। ফলে বিদেশের  বিভিন্ন নামকরা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার স্বপ্ন দেখছে বাংলাদেশের অনেক তরুন-তরুণী।

বিদেশে পড়াশোনা বিষয়ক  দিকনির্দেশনা মূলক সেমিনার "Road to Higher Study  Abroad" আয়োজন করতে চলেছে  পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উচ্চ শিক্ষা বিষয়ক সংগঠন PUST Higher Study Association ( PUSTHSA)

আগামী ২৩ জুন (বৃহস্পতিবার) সেমিনারটি পাবনা  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি)  "গ্যালারি-২" -এ সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।একইসময়ে  অনলাইন প্লাটফর্ম "জুমে" সেমিনারটি সরাসরি সম্প্রচারিত হবে।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. হাফিজা খাতুন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান।

বক্তা হিসেবে উপস্থিত থাকবে,ড. মো: রাহীদুল ইসলাম সহযোগী অধ্যাপক ভূগোল ও পরিবেশ বিভাগ,ড. প্রীতম কুমার দাস সহযোগী অধ্যাপক পদার্থবিজ্ঞান বিভাগ,মোঃ সোহেল রানা সহকারী অধ্যাপক নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ,অদিতি বিশ্বাস সহকারী অধ্যাপক স্থাপত্য বিভাগএবং মোঃ সানোয়ার হোসাইন প্রভাষক ফার্মেসী বিভাগ।

PUSTHSA- এর সভাপতি শাহরুখ সুমন রাফি বলেন, আমরা পাবিপ্রবির শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় উৎসাহিত করার জন্য কাজ করে যাচ্ছি।তারই ধারাবাহিকতায় আমরা প্রথমবারের মত পাবিপ্রবিতে এমন সেমিনার আয়োজন করতে যাচ্ছি।সেমিনারে সম্মানিত অতিথি বক্তাগণ জাপান,আমেরিকা,অস্ট্রেলিয়া ও ইউরোপের বিভিন্ন স্কলারশিপের সুযোগ নিয়ে আলোচনা করবেন এবং শিক্ষার্থীদের দিক নির্দেশনা প্রদান করবেন, যাতে করে পাবিপ্রবি থেকে আরো অধিক শিক্ষার্থী উচ্চশিক্ষায় যেতে পারেন।

উল্লেখ্য, নেদারল্যান্ড, অস্ট্রেলিয়া, আমেরিকা, জাপানে উচ্চশিক্ষায় অংশ নেওয়া পাঁচ জন (৫) শিক্ষাবিদ এ আলোচনা অনুষ্ঠানে অংশ নিবেন এবং শিক্ষার্থীদের জন্য উচ্চ শিক্ষা বিষয়ক  দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখবেন।