কিশোরগঞ্জে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

কিশোরগঞ্জে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ছবি- নিউজজোন বিডি

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার আমলিতলা বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত কমদামী অবৈধ মতি বিড়ি জব্দ করেছে পুলিশ। শনিবার আমলিতলা বাজার থেকে এসব অবৈধ বিড়ি জব্দ করা হয়। এছাড়া শনিবার নরসিংদী জেলার মাধবদী বাজার হতে নকল ব্যান্ডরোলযুক্ত নকল নিউ আজিজ বিড়ি ও মায়া বিড়ি জব্দ করা হয়েছে। 

পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জের বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ কমদামী বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে করিমগঞ্জ থানার এসআই মেহেদীর নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম আমলিতলা বাজারে অভিযান চালায়। এসময় বাজারে অবস্থান করা একটি ইজিবাইক থেকে এক লক্ষ (১,০০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত মতি বিড়ি জব্দ করা হয়। অভিযানে ইজিবাইক এর ড্রাইভার মিশুককে গ্রেফতার করা হয়। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। অভিযানকালে পুলিশের সাথে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের করিমগঞ্জ এরিয়ার (টিও) শেখ ওয়ায়েজুর রহমান উপস্থিত ছিলেন।

রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে ব্যবসায়ীদের থেকে প্রতিশ্রুতি আদায় করা হয়। 

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান পুলিশ কর্মকর্ত এসআই মেহেদী।

পরে নরসিংদী জেলার মাধবদী থানার মাধবদী বাজারে অভিযান চালানো হয়। এসময় বাজার থেকে নকল ব্যান্ডরোলযুক্ত চল্লিশ হাজার (৪০,০০০) শলাকা নিউ আজিজ বিড়ি এবং পাঁচ হাজার (৫,০০০) মায়া বিড়ি জব্দ করা হয়।  জব্দকৃত এ সব বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।