পাবিপ্রবির দুই শিক্ষকের পিএইচডি ডিগ্রি অর্জন

পাবিপ্রবির দুই শিক্ষকের পিএইচডি ডিগ্রি অর্জন

পাবিপ্রবির দুই শিক্ষকের পিএইচডি ডিগ্রি অর্জন

পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের দুই সহকারী অধ্যাপক মো. কামাল হোসেনে এবং মাসুদ রানা। বুধবার ৮ (ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ৬৫ তম সিন্ডিকেট সভায় দুই শিক্ষকের পিএইচডি চূড়ান্তভাবে অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. ওমর ফারুকের তত্ত্বাবধায়নে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রক্টর মো. কামাল হোসেনের।

 তাঁর পিএইচডি অর্জনের বিষয় হলো "বাংলাদেশে টেলিযোগাযোগ শিল্পের গ্রাহক পরিবর্তনের আচরণ" এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সালেহ জহুরের তত্ত্বাবধায়নে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের বর্তমান সহকারী প্রক্টর মাসুদ রানা। তাঁর পিএইচডি অর্জনের বিষয় হলো "বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের উপর মুদ্রানীতির প্রভাব"।

পিএইচডি অর্জনের পর অনুভূতি জানতে চাইলে ড. মো. কামাল হোসেন বলেন, নিজের কাছে ভালো লাগছে। এই পিএইচডি অর্জন করতে গিয়ে আমি যে জ্ঞান অর্জন করেছি তা আমার শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে চাই। যে বিষয়টি নিয়ে আমি গবেষণা করেছি এই গবেষণা কর্মটি দেশ ও জাতির কাজে আসলেই এই গবেষণাটি সার্থক হবে বলে আমি মনে করি। একই সাথে আমার এই পিএইচডি অর্জনের পেছনে অনেকগুলো মানুষের অবদান আছে, আমি উনাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। ড.মাসুদ রানা বলেন,এই থিসিসের ফলাফল বাংলাদেশর মুদ্রানীতি প্রণয়ন ও বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। যা দেশের সার্বিক অর্থনীতিক উন্নয়নে ব্যাপক অবদান রাখবে বলে আশা করি।