স্বাস্থ্যকর ৪ স্মুদির রেসিপি

স্বাস্থ্যকর ৪ স্মুদির রেসিপি

ফাইল ছবি

ফল ও সবজি দিয়ে স্বাস্থ্যকর স্মুদি বানিয়ে পরিবেশন করতে পারেন সকালের নাস্তায়। দিনভর এনার্জি জোগাবে এসব স্মুদি। জেনে নিন রেসিপি।

 ১। স্ট্রবেরি-কলা স্মুদি

এই স্মুদি বানাতে আপনাকে নিতে হবে ১টি কলা, কয়েক টুকরো স্ট্রবেরি, আধা কাপ দই ও ১/৪ কাপ দুধ। একটি পাত্রে দুধ দিয়ে তাতে কলা ও কেটে রাখা স্ট্রবেরি দিয়ে দিন। দই ও অল্প ভ্যানিলা এক্সট্রাক্ট দিয়ে ব্লেন্ড করে নিন।

২। আনারস, কমলা, কলার স্মুদি

এটি বানাতে লাগবে একটি কমলা, কয়েক টুকরো আনারস, ১টি কল, ১ কাপ দই। মিক্সারের পাত্রে প্রথমে পরিমাণ মতো দুধ ঢেলে দিন। তারপর তাতে দই মিশিয়ে কেটে রাখা ফলগুলো দিয়ে মিক্সারে ঘুরিয়ে নিন।

৩। গ্রিন স্মুদি

আনারস ও কলার সঙ্গে ২ কাপ মতো কচি পালং শাক লাগবে এই স্মুদি বানাতে। আরও লাগবে ১ কাপ নারিকেলের দুধ এবং সামান্য ভ্যানিলা নির্যাস। একটি পাত্রে কেটে রাখা ফল ও শাক দিয়ে তাতে নারকেলের দুধ ও পরিমাণ মতো পানি দিন। কয়েক ফোঁটা ভ্যানিলা এসেন্স দিয়ে ব্লেন্ড করে নিন সব উপকরণ।

৪। দুধ হলুদের স্মুদি

২ কাপ আনারসের টুকরা, ১টি পাকা কলা, ১ কাপ নারিকেলের দুধ, ১ চা চামচ আদা কুচি, আধা চা চামচ হলুদ ও ১ কাপ পানি প্রয়োজন হবে এই স্মুদি বানাতে। ব্লেন্ডারে কেটে রাখা ফলগুলো দিয়ে তাতে নারিকেলের দুধ দিন। বাকি সব উপকরণ দিয়ে ব্লেন্ড করে নিন।