শাওমির যে ফোন সূর্যের আলোয় রঙ বদলায়

শাওমির যে ফোন সূর্যের আলোয় রঙ বদলায়

ফাইল ছবি

চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান শাওমি দুর্দান্ত ফিচারের স্মার্টফোন আনল। লিমিটেড এডিশনের এই ফোনের মডেল শাওমি সিভি টু হ্যালো কিটি। এই ফোন সূর্যের আলোতে রঙ বদলাবে। এজন্য ফোনের পেছনে একটি ফটোক্রোমিক রিয়ার প্যানেল দেওয়া হয়েছে, যা সূর্যের আলোয় এর রঙ পরিবর্তন করে। যখনই সূর্যের আলো ফোনের পিছনের প্যানেলে পড়বে, এটির রঙ পরিবর্তন হবে।

শাওমি এই ফোনের পেছনের প্যানেলকে আরও কাস্টমাইজ করার জন্য হ্যালো কিটির প্রিন্ট রেখেছে। এই ফোনের লুক আপনার নজর কাড়তে বাধ্য।

লিমিটেড এডিশনের এই ফোন পাওয়া যাবে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রমে। ফোনটির দাম ২৭৯৯ ইয়েন।

শাওমির আন্তর্জাতিক ওয়েবসাইটে প্রি-বুক দিয়ে হ্যান্ডসেটটি কেনা যাবে। 

ফোনটি হ্যালো কিটি প্রিন্ট ডুডলসহ এসেছে। ফলে এটি একটি ভিন্ন চেহারা দেয়। ডুডল বা অবতারগুলো সাধারণত ধূসর রঙের হয় কিন্তু সূর্যালোকের সংস্পর্শে এলে লাল হয়ে যায়। স্মার্টফোনটি একটি অনন্য প্যাকেজিং বাক্সে আসে যার উপর একটি ডুডল বা হ্যালো কিটি অবতার মুদ্রিত হয়। হ্যালো কিটি ভাইব দেওয়ার জন্য ফোনের ইউআই-এর ভেতরে থিমেও পরিবর্তন হতে পারে।

ডিভাইসটিতে ৬.৫৫ ইঞ্চির ওলিড হাইপারবোলিক ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে ফুল এইচডি রেজুলেশন মিলবে। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ।

ফোনটিতে একটি বেসপোক স্টেইনলেস স্টিল ভিসি ফ্লুইড কুলিং চেম্বার দেওয়া হয়েছে। এই ফোনটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর দেওয়া হয়েছে।

ব্যাকআপের জন্য ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। যা চার্জ দেওয়ার জন্য ৬৭ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্ট থাকছে। 

ছবি তোলার জন্য শাওমি এই ফোনে ৩২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং ১০০ ডিগ্রি আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেলসহ ৩২ মেগাপিক্সেলের ডুয়াল ফ্রন্ট ক্যামেরা দিয়েছে।