ফের মৃদু শৈত্যপ্রবাহের আভাস

ফের মৃদু শৈত্যপ্রবাহের আভাস

ফাইল ছবি

আবহাওয়া অধিদপ্তরের এক পূর্বাভাসে বলা হয়েছে, দেশের বিভিন্ন স্থানে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়া অব্যাহত রয়েছে। এরই মধ্যে বিভিন্ন স্থানে রাতের তাপমাত্রা কমতে পারে।

আবহাওয়াবিদদের মতে, রাতের তাপমাত্রা আগামী তিন দিনে দেশের মধ্যাঞ্চলে ১ ডিগ্রি সেলসিয়াস এবং উত্তরাঞ্চলে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে। এতে উত্তরাঞ্চলের দু-এক জায়গায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়াবিদ আবদুল হামিদ গণমাধ্যমকে বলেন, সারা দেশেই আজ শনিবার রাতের তাপমাত্রা কমবে। এর প্রভাব উত্তরে বেশি থাকবে। বর্ধিত পাঁচ দিনে মধ্যাঞ্চলে তাপমাত্রা ১ ডিগ্রি সেলসিয়াস এবং উত্তরাঞ্চলে ২ ডিগ্রি কমতে পারে। উত্তরাঞ্চলের কোথাও কোথাও রাতের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস বা তারও নিচে নামতে পারে। এতে দু-এক জায়গায় মৃদু শৈত্যপ্রবাহ দেখা দিতে পারে। তবে এ সময়ে আকাশে মেঘ থাকলে রাতের তাপমাত্রা কমার হার কমতে পারে।  

গতকাল শুক্রবার রাতের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়, ১১.৮ ডিগ্রি সেলসিয়াস। রাতের তাপমাত্রা পাবনার ঈশ্বরদীতে ১২.২ এবং রাজশাহীতে ১২.৬ ডিগ্রি সেলসিয়াস ছিল। 

গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদীর অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়বে। দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। আজ থেকে রাতের তাপমাত্রা কমে তা পরবর্তী পাঁচ দিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে।