প্যারিসে মনের মতো জন্মদিন কাটালেন মিমি

প্যারিসে মনের মতো জন্মদিন কাটালেন মিমি

অভিনেত্রী মিমি চক্রবর্তী

প্যারিসে রয়েছেন অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তী। কালো টপসের সঙ্গে গোলাপি ট্রাউজার এবং গায়ে পশমের জ্যাকেট পরে একগুচ্ছ ছবি এবং ভিডিও পোস্ট করেছেন অভিনেত্রী। ১১ ফেব্রুয়ারি অভিনেত্রীর জন্মদিন। এই বিশেষ দিনের আগেই বিদেশে উড়ে গিয়েছেন অভিনেত্রী।

এ দিন ৩৪ বছরে পা দিয়েছেন অভিনেত্রী-সাংসদ। বয়স বাড়লেও মন থেকে এখনও রঙিন অভিনেত্রী, সেই ঝলক প্রকাশ পেয়েছে মিমির সোশ্যাল মিডিওয়ের পাতায়। ইনস্টাগ্রামের পাতায় অভিনেত্রীর ইদানিং কালের পোস্টগুলি বেশ উজ্জ্বল। জন্মদিনটা প্যারিস শহরটা ঘুরে নিজের মতো করে কাটিয়েছেন অভিনেত্রী। বড় রেস্তোরাঁয় রকমারি খাবারের স্বাদ উপভোগ করেছেন। ছবিগুলি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘বঁজুর (সুপ্রভাত)’।

প্যারিস থেকে জন্মদিনের ঝলক শেয়ার করেছেন টলি সুন্দরী-

জলপাইগুড়ির মফঃস্বলে বেড়ে উঠেছেন মিমি। কেরিয়ারের শুরুর দিকে মডেলিং করতেন অভিনেত্রী। ‘ফেমিনা মিস ইন্ডিয়া’ প্রতি্যোগিতায় অংশগ্রহন করেন এবং সেখানে বিজয়ী হন। এরপর তিনি স্টার জলসায় সম্প্রচারিত ‘গানের ওপারে’ ধারাবাহিকটিতে ‘পুপে’ নামক প্রধান নায়িকার চরিত্রে অভিনয় করেন। এই সিরিয়ালের হাত ধরেই অভিনয় জগতে ডেবিউ মিমির।

কলকাতার আশুতোষ কলেজ থেকে স্নাতক অভিনেত্রী। এরই ফাঁকে ফাঁকে তার মডেলিং কেরিয়ার শুরু হয়ে গিয়েছিল ততদিনে। ২০১২ সালে ‘বাপি বাড়ি যা’ ছবিতে প্রথম বার বড় পর্দায় আসেন। বোঝেনা সে বোঝেনা, প্রলয়, বাঙ্গালী বাবু ইংলিশ মেম, গল্প হলেও সত্যি, যোদ্ধা দ্য ওয়ারিয়র, খাদ, জামাই ৪২০, শুধু তোমারই জন্য, কাঠ্‌মান্ডু, কি করে তোকে বলবো, গ্যাংস্টার, টোটাল দাদাগিরি-র মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

টলিউডের প্রথম সারির নায়িকার এখন মিমির নাম আসে। রাজ্যের ক্ষমতাসীন দলের সদস্য অভিনেত্রী। ২০১৯ সালে প্রথমবার সাংসদ হন। অভিনয় কেরিয়ারের পাশাপাশি রাজনীতিতেও সমানভাবে সক্রিয় মিমি।

গত ১ ফেব্রুয়ারি পার্লামেন্টে বাজেট পেশ করেছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এদিন সংসদ ভবনে ছিল উপচে পড়া ভিড়। বাজেটের জন্য সংসদে হাজির ছিলেন তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তীও। এদিন যাদবপুরের তৃণমূল সাংসদের সঙ্গে পার্লামেন্টে হাজির হয়েছিলেন তার বাবা-মা। সেই ঝলক ইনস্টাগ্রামে তুলে ধরেন অভিনেত্রী। পার্লামেন্ট প্রাঙ্গণে দাঁড়িয়ে বাবা-মা'র সঙ্গে ছবি পোস্ট করে তারকা সাংসদ লেখেন, ‘আমার বাবার কথায়, এই দিনটা হল তার জীবনের দ্বিতীয় সেরা দিন। আমি যে দিন জন্মেছিলাম, সেটা ছিল বাবার জীবনের অন্যতম শ্রেষ্ঠ দিন (অন্তত আমি তেমনটাই মনে করি)’।

বক্স অফিসে মিমির শেষ রিলিজ ছিল ‘খেলা যখন’। মুম্বাইতে নতুন ইনিংস শুরুর প্রস্তুতিতে নায়িকা। শিবপ্রসাদ-নন্দিতার হিন্দি ছবির কাজ শেষ করেছেন। খবর, খুব শীঘ্রই জাতীয় স্তরের ওটিটি প্ল্যাটফর্মে দেখা মিলতে পারে মিমির।