একবার ধর বললে চৌদ্দগোষ্ঠীর কেউ থাকতে পারবে না : শামীম ওসমান

একবার ধর বললে চৌদ্দগোষ্ঠীর কেউ থাকতে পারবে না : শামীম ওসমান

বিএনপিকে উদ্দেশ্য করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান

বিএনপিকে উদ্দেশ্য করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আপনারা এত কথা বলতেছেন। পুলিশ বাদ দেন, অতীতের কথা মনে কইরা একবার ধর বললে চৌদ্দগোষ্ঠীর কেউ এই দেশে থাকতে পারবে না। তিনি বলেন, বিএনপির ভাই কিংবা অন্য যারা আছে দলে, সবাইকে বলবো মারামারি-কাটাকাটি আমার দরকার নেই। আসেন সবাই মিলে কাজ করি। নারায়ণগঞ্জটাকে সুন্দর করি। নারায়ণগঞ্জের উন্নতি করি। আর যদি মারামারি করেন আমরাও তো মানুষ।

শনিবার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার কাশীপুর এলাকায় আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন। সারাদেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে এই শান্তি সমাবেশের আয়োজন করা হয়।

শামীম ওসমান বলেন, বিএনপির মধ্যে দুটি গ্রুপ তৈরি হয়েছে। একটি হলো আম্মা গ্রুপ আরেকটা হলো ভাইয়া গ্রুপ। আম্মা গ্রুপ নির্বাচন চায় আর ভাইয়া গ্রুপ নির্বাচন চায় না। তারা কেন নির্বাচন চায় না, তার কারণ হলো- তারা দেশের শান্তি চায় না; চায় অশান্তি।

বিএনপির ভাইদের বলতে চাই, লন্ডন থেকে আপনাদের কাছে যে নির্দেশ আসছে সেই নির্দেশ আপনাদের জীবনের জন্য বড় ধরনের ক্ষতি হয়ে দাঁড়াবে। তারা নির্বাচন করতে চায় না, তারা নির্বাচন বন্ধ করতে চাইছে। তারা লাশ চায়। প্রয়োজনে তারা দলের সিনিয়র নেতাদের হত্যা করবে। তারা যেকোনো উপায়ে নির্বাচন বন্ধ করবে।

তিনি বলেন, আমাদের যদি একবার অতীতের কথা মনে পড়ে যায়- যেভাবে আমাদের ঘরে ঘরে ঢুকে মারছেন, বাড়িঘরে হামলা করছেন। আবার এখন এত বড়াবাড়ি করে কথা বলছেন। একবার যদি মনে পড়ে যায়, তাহলে পুলিশ বাদ দেন, সব আমি জানি আমার কতটুকু ক্ষমতা।

শামীম ওসমান বলেন, যদি একবার বলি ধর তাহলে আপনাদের চৌদ্দগোষ্ঠী কেউ থাকতে পারবে না। আমি জানি কিন্তু। বয়স হয়েছে ধৈর্য বাড়ছে, আল্লাহর ওপর ছেড়ে দিয়েছি। বিচার করার মালিক আল্লাহ।

তিনি বলেন, আমার কোনো মাস্তান দরকার নেই। দোকান আর এখানে ওখানে গিয়ে চাঁদাবাজি করবে আমার দরকার নাই। আমি আমার গাড়ির আগে মোটরসাইকেল চলতে দেই না। আমি জানি- আমি যাবো মোটরসাইকেল দিয়ে ভ্যাঁ ভ্যাঁ করে যাবে। পরে গিয়ে দোকানদারকে থাপ্পড় দিবে। কষ্ট করবো আমি, থাপড় দিয়ে সব শেষ করে দিবে।

কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলীর সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি সাইফ উল্লাহ বাদল, সহ-সভাপতি আশরাফুল আলম, সহ সভাপতি গিয়াসউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোমেন সিকদার, প্রচার সম্পাদক জাহিদুল হক খোকন, সহ-প্রচার সম্পাদক রেহান শরীফ বিন্দু, কাশীপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ, ফতুল্লা থানা যুবলীগ নেতা নাজমুল হাসান সাজন, ছাত্রলীগ নেতা রিয়াজ উদ্দিন কবির, ইমতিয়াজ হোসেন আরান ও তানিল আহম্মেদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।