অতিরিক্ত আইজিপি ও ডিআইজি পদমর্যাদার ১৪ কর্মকর্তার বদলি

অতিরিক্ত আইজিপি ও ডিআইজি পদমর্যাদার ১৪ কর্মকর্তার বদলি

ফাইল ছবি

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) এবং উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ১৪ কর্মকর্তাকে বদলি ও পদায়ন করা হয়েছে। এরমধ্যে ৭ জন অতিরিক্ত আইজিপি ও ৭ জন ডিআইজি।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব নূর-এ-মাহবুবা জয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত মো: হুমায়ুন কবির ও জামিল আহমদকে পুলিশ অধিদফতরে, পুলিশ অধিদফতরের আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত ওয়াই এম বেলালুর রহমানকে পুলিশ টেলিকমে, ডিএমপির অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত মীর রেজাউল আলমকে রাজশাহী পুলিশ একাডেমির প্রিন্সিপাল পদে বদলি ও পদায়ন করা হয়েছে।

এছাড়া রাজশাহী পুলিশ একাডেমির প্রিন্সিপাল অতিরিক্ত আইজিপি আবু হাসান মুহম্মদ তারিককে পুলিশ অধিদফতরে, পুলিশ অধিদফতরের অতিরিক্ত আইজিপি মো: শাহাবুদ্দিন খানকে হাইওয়ে পুলিশের প্রধান ও হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মল্লিক ফখরুল ইসলামকে ঢাকা পুলিশ স্টাফ কলেজের রেক্টর হিসেবে বদলি করা হয়েছে।

এদিকে পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদকে বদলি করে এন্টি টেররিজম ইউনিটের উপ-পুলিশ মহাপরিদর্শক করা হয়েছে। আর সিলেট রেঞ্জের নতুন ডিআইজি হিসেবে দায়িত্ব পেয়েছেন শাহ মিজান শফিউর রহমান।

এছাড়াও পুলিশ ট্রেনিং সেন্টারের কমানড্যান্ট (উপ-পুলিশ মহাপরিদর্শক) মো: আশরাফুজ্জামানকে ডিএমপিতে, পুলিশ অধিদফতরের উপ-পুলিশ মহাপরিদর্শক মো: মাহবুবুর রহমান ভুইয়াকে রেলওয়ে পুলিশে, সিলেট মহানগরীর পুলিশ কমিশনার মো: নিশারুল আরিফকে খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারের কমানড্যান্ট, রেলওয়ে পুলিশের উপ-পুলিশ মহাপরিদর্শক জয়দেব কুমার ভদ্রকে পুলিশ অধিদফতরে এবং ট্যুরিস্ট পুলিশের উপ-পুলিশ মহাপরিদর্শক মো: ইলিয়াছ শরীফকে সিলেট মহানগরীর পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

সূত্র : বাসস