বিপিএলে টুর্নামেন্ট সেরা শান্ত, ফিল্ডার মুশফিক

বিপিএলে টুর্নামেন্ট সেরা শান্ত, ফিল্ডার মুশফিক

সংগৃহীত

সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতলেন নাজমুল হোসেন শান্ত। তবে বৃহস্পতিবার তার দল সিলেট স্ট্রাইকার্সকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাই মলিন মুখেই টুর্নামেন্ট সেরার পুরস্কারটা নিতে হলো তাকে।

১৫ ম্যাচে ৪ ফিফটিসহ ৫১৬ রান করে সর্বোচ্চ রান-সংগ্রাহকের তালিকায় শীর্ষে বাঁহাতি এই ওপেনার। এর আগে বাংলাদেশিদের মধ্যে এক আসরে সর্বোচ্চ রান ছিল মুশফিকুর রহিমের। ২০১৯-২০ আসরে খুলনা টাইগার্সের হয়ে ৪৯১ রান করেছিলেন তিনি। সবমিলিয়ে বিপিএলে এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ডটি রাইলি রুশোর দখলে। ২০১৮-১৯ আসরে রংপুর রাইডার্সের হয়ে ৫৫৮ রান করেছিলেন এই প্রোটিয়া ব্যাটার।

পুরস্কার নিয়ে শান্ত বলেন, দল খুবই ভালো খেলেছে। কিন্তু আজ আমাদের দিন ছিল না। টুর্নামেন্ট জুড়ে আমরা খুবই ভালো খেলেছি। চেষ্টা করেছি প্রতি ম্যাচে রান করার এবং সৌভাগ্যবশত এই টুর্নামেন্টে ভালো করেছি আমি।

এদিকে টুর্নামেন্টে সেরা ফিল্ডারের পুরস্কার জিতেছেন মুশফিকুর রহিম। উইকেটের পেছনে ১১টি ডিসমিসাল করেন সিলেটের এই ক্রিকেটার। এছাড়া ম্যান অব দ্য ফাইনাল জিতেছেন কুমিল্লার বিদেশি ক্রিকেটার জনসন চার্লস। এই ব্যাটার ব্যাট হাতে করেছেন ৫২ বলে ৭৯ রান। আর ১২ ম্যাচে ১৭ উইকেট নিয়ে এবারে বিপিএল আসরের সেরা বোলার হয়েছেন তানভীর ইসলাম।