নাটোরের সিংড়ায় আইসিটি চাকুরী উৎসব শুরু

নাটোরের সিংড়ায় আইসিটি চাকুরী উৎসব শুরু

সংগৃহীত

নাটোর জেলার সিংড়ায় দিনব্যাপী আইসিটি চাকুরী উৎসব শুরু হয়েছে। আজ শনিবার বেলা ১১টায় সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজে উৎসবের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মোঃ শামসুল আরেফিন।

উৎসবের উদ্বোধন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশাল এক সামাজ্য। এ সামাজ্যের সাথে নতুন প্রজন্মের মেলবন্ধন তৈরি করে দেওয়া হবে। এভাবে এ প্রজন্ম স্মার্ট হবে। গড়ে উঠবে স্মার্ট নাগরিক, স্মার্ট সরকার এবং স্মার্ট দেশ।

উৎসবে সিংড়া উপজেলার ৮০টি শিক্ষা প্রতিষ্ঠানের সাড়ে তিন হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে। এসব শিক্ষার্থী উৎসবে ২০টি তথ্য প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠানের স্টলে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। যোগ্যতা অনুযায়ী তাঁরা চাকুরী পাবেন। উৎসবে চাকুরী সহায়ক তথ্য প্রযুক্তি ভিত্তিক পাঁচটি সেশন থাকছে।

প্রথম সেশনে ‘স্মার্ট চাকুরীর মাধ্যমে স্মার্ট সিংড়া’ সেশনে আফসানা ইয়াসমিন, শিবলী সাদিকসহ সিংড়ার পাঁচজন সফল ্উদ্যোক্তা তাদের কার্যক্রম এবং সফলতার গল্প শোনান।

বিকেলে উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এবং সনদ বিতরণ করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গতকাল একই স্থানে দিনব্যাপী সিংড়া আইসিটি ক্যাম্প-২০২৩ অনুষ্ঠিত হয়। এ ক্যাম্পে দেশের খ্যাতনামা ফ্রিল্যান্সাররা তাদের সফলতার অভিজ্ঞতা বিনিময় করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর উদ্যোগে দুই দিনব্যাপী আইসিটি ক্যাম্প এবং আইসিটি চাকুরি উৎসব আয়োজন করা হয়েছে।-বাসস