মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন আকিজ কলেজিয়েট স্কুলের ১৩ শিক্ষার্থী

মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন আকিজ কলেজিয়েট স্কুলের ১৩ শিক্ষার্থী

সংগৃহীত

যশোরের ঝিকরগাছার নাভারণ আকিজ কলেজিয়েট স্কুল থেকে ১৩ শিক্ষার্থী ২০২২-২৩ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তাদের মধ্যে ৬ জন ছাত্র ও ছাত্রী রয়েছে ৭ জন। এর মধ্যে দুজন ভাই-বোন রয়েছেন। সোমবার (১৩ মার্চ) প্রতিষ্ঠানটির অধ্যক্ষ এনামূল কাদির শামীম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রোববার (১২ মার্চ) এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়।

১২ শিক্ষার্থীর মধ্যে মাহি আল শাহরিয়ার শাহী ও সুমাইয়া আক্তার মীম ময়মনসিংহ মেডিকেল কলেজে, তাজউদ্দীন জীম ও শোভা চক্রবর্তী চট্টগ্রাম মেডিকেল কলেজে, জুনায়েদ আবির জিয়ান ও তাসনিম আহমেদ পুষ্পিতা খুলনা মেডিকেল কলেজ, জিএম মাশরুর আলম রিয়াদ ও তামিম মোহসিনা যশোর মেডিকেল কলেজে, অনন্ত পাল স্বপ্নীল দিনাজপুর মেডিকেল কলেজ, আনিকা তাহসিন ও নিশাত স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে, মোছা. শামীমা ইয়াসমিন ইভা সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ এবং লাবীবা ইসলাম সেবা কুষ্টিয়া মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

দুই ভাই-বোন মাহি আল শাহরিয়ার শাহী ও লাবীবা ইসলাম সেবা জানান, আকিজ কলেজের সুশৃঙ্খল পরিবেশ, শিক্ষকদের আন্তরিক পাঠদান ও তদারকির কারণে তারা মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া আনিকা তাহসিন বলেন, ‘আমার শিক্ষকদের মানবিক আচরণে মুগ্ধ। তাদের উৎসাহ ছিল বলেই আমার এই অর্জন। আমি শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

আকিজ কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ এনামূল কাদির শামীম বলেন, শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত চেষ্টায় আমরা সাফল্য দেখাতে পারছি। আমাদের সভাপতি ডাক্তার শেখ মহিউদ্দিনের প্রত্যক্ষ নির্দেশনায় নিয়মিত পরীক্ষা ও ক্লাসের উপর গুরুত্ব দিয়ে থাকি। এর মাধ্যমেই এ প্রতিষ্ঠান থেকে আরও মেধাবী শিক্ষার্থী গড়ে উঠবে এ আশা রাখি।