পাবিপ্রবিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু

পাবিপ্রবিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু

পাবিপ্রবিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু

 পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে। শনিবার (১৮ মার্চ) সকাল এগারোটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা খান। উদ্বোধনের শুরুতে জাতীয় সংগীতের সাথে পতাকা উত্তোলন করা হয়। এরপর বেলুন এবং পায়রা উড়িয়ে উপ-উপাচার্য প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য বলেন, আমাদের নানান সীমাবদ্ধতাকে অতিক্রম করে গত বছরের ন্যায় এই বছরেও বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে নিয়ে আমরা এই প্রতিযোগিতার আয়োজন করতে সক্ষম হয়েছে। যাদেরকে সামনে রেখে আমরা আগামীদিনের স্বপ্ন দেখি, এই বিশ্ববিদ্যালয়কে আগামীরদিনে যারা নেতৃত্ব দিবে তাদের জন্য এই প্রতিযোগিতা। আজকে আমরা যেমন সব সীমাবদ্ধতাকে অতিক্রম করে এই প্রতিযোগিতার আয়োজন করতে পেরেছি তেমনি আগামীদিনে বাংলাদেশের অগ্রযাত্রায় আমাদের সব সীমাবদ্ধতাকে অতিক্রম করে আমরা এগিয়ে যাবো।

 এ সময় বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। চারদিন ব্যাপী এই আয়োজনে শিক্ষার্থীদের জন্য দৌড়, চাকতি নিক্ষেপ, দীর্ঘ লাফ, হার্ডেল, উচ্চলাফ, রিলে দৌড়, চাকতি নিক্ষেপ, বর্ষা নিক্ষেপ, সাতাঁর, যেমন খুশি তেমন সাজো সহ সহ মোট আঠারোটি খেলা রয়েছে। এছাড়াও শিক্ষকদের জন্য হাঁড়ি ভাঙ্গা, কর্মকর্তাদের জন্য টার্গেট বল নিক্ষেপ, কর্মচারীদের জন্য ১০০ মিটার দৌড় এবং ৮ বছরের কম বয়েসের শিশুদের জন্য ৮০ মিটার দৌড়, নারী শিক্ষক, কর্মকর্তা এবং অতিথিদের জন্য বাজনা থামলে বালিশ কোথায় খেলা  রয়েছে।