গাজীপুরে অস্ত্র মামলায় বিএনপি নেতার ১০ বছর কারাদণ্ড

গাজীপুরে অস্ত্র মামলায় বিএনপি নেতার ১০ বছর কারাদণ্ড

ফাইল ছবি

গাজীপুর জেলা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মেহেদী হাসান এলিচসহ পাঁচজনকে অস্ত্র মামলায় ১০ বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত—২ এর বিচারক মো. বাহাউদ্দিন কাজী এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন জেলা শহরের বিলাশপুর এলাকার বাসিন্দা বাবুল চৌধুরী, নগরীর যোগীতলা এলাকার মাসুদ, টঙ্গীর মরকুন এলাকার নবীন হোসেন ও টঙ্গী নতুন বাজার এলাকার মাহিন। রায় ঘোষণাকালে মাসুদ ও মাহিন পলাতক ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৪ সালে ২১ আগস্ট সকালে প্রাইভেটকারে করে ওই পাঁচজন টঙ্গী থেকে গাজীপুরের দিকে যাচ্ছিলেন। প্রাইভেটকারটি টঙ্গী রেলক্রসিং এলাকায় পৌঁছালে র্যাবের একটি দল গাড়ি থামিয়ে তল্লাশি করে ম্যাগাজিনসহ একটি পিস্তল ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করে। এ ঘটনায় টঙ্গী থানায় মামলা হলে ৩১ আগস্ট ওই পাঁচজনকে অভিযুক্ত করে গাজীপুর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য শেষে বিচারক সোমবার এ রায় ঘোষণা করেন।

মেহেদি হাসান এলিচের আইনজীবী অ্যাডভোকেট শহিদুজ্জামান বলেন, ভাড়া করা গাড়িতে এলিচসহ চার বিএনপি নেতা যাচ্ছিলেন। তাদের কাছ থেকে কোনো অস্ত্র উদ্ধার হয়নি। মামলাটি ছিল ষড়যন্ত্রমূলক। রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।