প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : ইবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শিক্ষকদের

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : ইবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শিক্ষকদের

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : ইবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শিক্ষকদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক বিএনপি নেতা কর্তৃক হত্যার হুমকির প্রতিবাদ জানিয়ে ও বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকরা। বুধবার (২৪ মে) বিশ্ববিদ্যালয়ের প্রধানসংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট পৃথক ব্যানার নিয়ে একসঙ্গে মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম, সাবেক উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশীদ আসকারী, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা, বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবুল আরফিন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি অধ্যাপক অরবিন্দ সাহা, সাধারণ সম্পাদক অধ্যাপক বাকী বিল্লাহ বিকুলসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা হুমকির ঘটনার তীব্র প্রতিবাদ জানাননোর পাশাপাশি দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানান। উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জঙ্গিবাদী-মৌলবাদী-বাংলাদেশবিরোধী অপশক্তি কবরস্থানে পাঠাতে চায়। ৭৫-এর মতো ওই একই পথের পথিক বানাতে চায়। হুমকিদাতারা শুধু তাঁর সন্তানদের শুধু এতিম করা নয়, বাংলাদেশের ১৮ কোটি মানুষকে উন্নয়ন, স্বাধীনতা ভোগ করা থেকে তারা বিরত করতে চায়। এই চক্রান্তকারীদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেপ্তার করতে হবে।

এর আগে বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে অভিযুক্তের বিচারের দাবি জানিয়ে বিবৃতি দেয় বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরাম। এছাড়া গত রবিবার রাতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শাখা ছাত্রলীগ।