ইবি একাডেমিক কাউন্সিলের সভায় সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে সর্বসম্মত সুপারিশ

ইবি একাডেমিক কাউন্সিলের সভায় সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে সর্বসম্মত সুপারিশ

ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে সর্বসম্মত সুপারিশ করা হয়েছে। মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদের আহ্বানে সাড়া দিয়ে এবং রাষ্ট্র ও তার মানুষের নিকট দায়বদ্ধতা থেকে এই সুপারিশ করা হয়। আজ (২৫ জুন) ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী’র সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ১১৬তম একাডেমিক কাউন্সিলের সভায় ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে এই সর্বসম্মত সুপারিশ করা হয়েছে। 
ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়সমূহে সমন্বিত ভর্তি পরীক্ষার আহ্বান জানিয়েছেন। মহামান্য রাষ্ট্রপতির আহ্বানে সাড়া দিয়ে আমরা এই সুপারিশ গ্রহণ করেছি। তিনি বলেন, প্রচলিত ভর্তি পরীক্ষার সময় দেশব্যাপী শিক্ষার্থী ও অভিভাবকদের ব্যাপক হয়রানি ও দুর্ভোগের সম্মুখীন হতে হয়। তাদের অর্থ ও সময়ের অপচয় ঘটে এবং বিভিন্ন বিড়ম্বনায় পড়তে হয়। এসব বিবেচনা করে আমরা ১ম বর্ষ  স্নাতক (সম্মান) শ্রেণিতে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে সর্বসম্মত সুপারিশ করেছি।
সভায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, ডিনবৃন্দ, সভাপতিবৃন্দ এবং একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ad