বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গচুরের ঘটনায় ইবিতে নিন্দা ও প্রতিবাদের ঝড়

০৫ ডিসেম্বর, ২০২০

মুজিব বর্ষ উপলক্ষে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গচুরের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। 

ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের দুই অংশ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম,  শাখা ছাত্রলীগ ও ইবি প্রেসক্লাব এ ঘটনার প্রতিবাদ জানিয়ে পৃথক বিবৃতি দিয়েছে।

শনিবার (০৫ ডিসেম্বর) সন্ধ্যায় কেন্দ্র ঘোষিত বঙ্গবন্ধু পরিষদ ইবি শাখার সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ ও সাধারণ সম্পাদক ড. আবু হেনা মোস্তফা জামাল এবং শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান স্বাক্ষরিত পৃথক বার্তায় প্রতিবাদ জানান। 

এ ছাড়াও শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব এবং ইবি প্রেসক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক শাহাদাত তিমির স্বাক্ষরিত পৃথক বার্তায় এ ঘটনার প্রতিবাদ জানানো হয়। 

প্রতিবাদ বার্তায় সংগঠনগুলোর নেতৃবৃন্দ রাতের আঁধারে ঘটা ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসাথে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছে সংগঠনগুলো।