আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নোয়াখালীতে আ’লীগ নেতাকে গুলি

১৩ ডিসেম্বর, ২০২০

দলীয় আধিপত্য বিস্তার ও পূর্ব শক্রতার জের ধরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাহার উদ্দিন (৫৫) গুলি করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

শনিবার রাতে উপজেলার শরীফপুর ইউনিয়নের বাবুনগর গ্রামের গফুর মেম্বারের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ বাহার উদ্দিন ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও মৃত সরু মিয়ার ছেলে।

জানা যায়,শরীফপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফয়সালের সাথে ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাহার উদ্দিনের দলীয় আধিপত্য বিস্তার নিয়ে মতবিরোধ চলে আসছিল।  গত বৃহস্পতিবার বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের দিন স্থানীয় ফয়সালের সাথে বাহার উদ্দিনের কথা কাটাকাটি হয়। এর জের ধরে ফয়সালের নেতৃত্বে পাঁচ থেকে ছয়জনের একটি দল শনিবার রাতে বাহার উদ্দিনকে লক্ষ্য করে গুলি করে। এ সময় তিনি দৌড়ে আত্মরক্ষার চেষ্টা করলেও তার পেছন থেকে ডান পায়ের হাঁটুর ওপরে গুলি লাগে। গুলিটি পায়ের এক পাশ দিয়ে প্রবেশ করে অন্য পাশ দিয়ে বের হয়ে যায়।

রক্তাক্ত অবস্থায় তিনি মাটিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

বেগমগঞ্জ মডেল থানার ওসি মুহাম্মদ কামরুজ্জামান সিকদার বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।