প্রাক্তন স্ত্রীকে হত্যায় প্রাক্তন স্বামীর মৃত্যুদণ্ড

০৬ জানুয়ারী, ২০২১

কুমিল্লায় আয়েশা আক্তার নামে তালাকপ্রাপ্ত স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার দায়ে প্রাক্তন স্বামী আবদুল কাদেরকে (৩৭) মৃত্যুদণ্ড দিয়েছেন আদলত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। দণ্ডপ্রাপ্ত কাদের জেলার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ গ্রামের আবু তাহেরের ছেলে।

বুধবার (৬ জানুয়ারি) দুপুরে ওই রায় ঘোষণা করেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক রোজিনা খান। তবে রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন না দণ্ডপ্রাপ্ত আবদুল কাদের। তিনি দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন বলে জানা গেছে।

জানা গেছে, আবদুল কাদেরের সঙ্গে ২০০৫ সালে বিয়ে হয় আয়েশা আক্তারের। তাদের সংসারে এক ছেলে ও এক মেয়ে রয়েছে। পারিবারিক কলহসহ বিভিন্ন বিষয় নিয়ে ২০১০ সালে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। এরপর থেকে আয়েশা নারায়ণগঞ্জের একটি গার্মেন্টে কাজ শুরু করেন। ২০১৩ সালের এক ঈদে বাবার বাড়িতে আসেন তিনি। পরে তার মা মাজেদা বেগমসহ নানার বাড়ি একই উপজেলার গুনাইঘর গ্রামে বেড়াতে যায় তারা। সেখানে থেকে ২০১৩ সালের ১২ আগস্ট তারা নিজ বাড়িতে ফিরছিলেন। 

ওইদিন সন্ধ্যা ৬টার দিকে মা-মেয়ে জেলার মুরাদনগর উপজেলার ওরিশ্বর বালিকা বিদ্যালয়ের সামনে পৌঁছলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা আবদুল কাদের ছুরি নিয়ে হঠাৎ হামলা করে আয়েশার ওপর। এক পর্যায়ে তার বুকে ও পেটে এলাপাতাড়ি ছুরিকাঘাত করেন তিনি। এ সময় মা মাজেদা বেগম চিৎকার করলে আশ-পাশের লোকজন ছুটে এসে কাদেরকে আটক করে পুলিশের সোপর্দ করে। আর হাসপাতালে নেয়ার পথেই মৃত্যু হয় আয়েশার। এ ঘটনায় ওইদিন রাতেই নিহতের বাবা আবুল হোসেন মুরাদনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৩ সালের ১৫ ডিসেম্বর তদন্ত শেষে একমাত্র আসামি কাদেরকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ।