ইবি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদকের মায়ের মৃত্যু, শোক

০৯ জানুয়ারী, ২০২১

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিনের মা আনেয়ারা বেগম (৮৬) মৃত্যুবরণ করেছেন। 

শনিবার (৯ জানুয়ারী) সন্ধ্যা পৌনে ৭ টায় ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুর আগে তিনি ডায়াবেটিস, হৃদরোগ ও উচ্চ রক্তচাপসহ বেশ কিছু বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, মরহুমা আনোয়ারা বেগম ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার উচালিয়া গ্রামে বসবাস করছিলেন। কয়েকদিন আগে ঠান্ডাজনিত ও বুকে ব্যথা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া বাড়িয়ার একটি হাসপাতালে ভর্তি হন। পরে তাকে ঢাকার বারডেম হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তিনি গত বুধবার থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। সন্ধ্যায় তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয় এবং সেখানে তিনি মৃত্যুবরণ করেন।

মরহুমার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামসহ বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করেছেন। পৃথক শোক বার্তায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান মরহুমার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। সেইসাথে মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তাঁর শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। 

এদিকে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন। শোকবার্তায় তাঁরা মরহুমার আত্মার শান্তি কামনা করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন শাপলা ফোরাম শোক প্রকাশ করেছে। সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান এক বার্তায় শোক জ্ঞাপন করেন।