কৃষিজ উৎপাদনে গত ১০ বছরে দেশ অনেক এগিয়েছে : পরিকল্পনা মন্ত্রী

২৩ জানুয়ারী, ২০২১

কৃষিজ উৎপাদনে গত ১০ বছরে দেশ অনেক এগিয়েছে। ভবিষ্যতে এই উৎপাদনের  ধারাবাহিকতা ধরে রাখতে হবে। আর সে কারণে সরকারী বেসরকারী সব সেক্টেরকে একত্রে কাজ করতে হবে। আজ দুপুরে যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক-এর হলরুমে এক্সপোনেন্ট এর উদ্যোগে এগ্রিটেক বাংলাদেশ আয়োজিত  ’গ্রিণ এগ্রি বিজনেস কন্ফারেন্স এন্ড এক্সপোর ’ সমাপনি দিনে  প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান একথা বলেন। তিনি আরও বলেন,মহান স্বাধীনতার অন্যতম একটি লক্ষ ছিলো অর্থনৈতিক মুক্তি।আর সেটি অর্জনের একমাত্র সোপানই হলো খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন। আর বর্তমানে এটি অর্জিত হয়েছে। তাই এখনকার কাজ হলো মান সম্পন্ন খাদ্য উৎপাদন করা।

এসময় আরও উপস্থিত ছিলেন,প্রাণী সম্পদ গবেষণা ইন্সটিটিউটের ডিজি ডাঃ নথুরাম সরকার, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মাহবুব আলম,এক্সেপোনেট এক্সিবিশন প্রাইভেট লিমিটেডের পরিচালক সুলতান মেহমুদ সহ খুলনা বিভাগের ১০ জেলার প্রাণী সম্পদ কর্মকর্তা ও প্রান্তিক পর্যায়ের খামারীরা।

গ্রিণ এগ্রি বিজনেস কন্ফারেন্স এন্ড এক্সপোর উদ্বোধন করা হয়েছে ২১ জানুয়ারী। এক্সপোতে এসিআই,মেটাল,গ্রীন ল্যান্ড টেকনোলজি,আবেদীন ইকুইপমেন্ট সহ দেশের স্বনামধন্য ৪০ টি কোম্পানী অংশগ্রহন করেছে।