টিকা নিতে লোকজন আমেরিকা থেকে বাংলাদেশে আসছে: পররাষ্ট্রমন্ত্রী

১৮ ফেব্রুয়ারি, ২০২১

‘আপনারা শুনে তাজ্জব হবেন আমেরিকার কিছু লোকজন বাংলাদেশে এসেছে টিকা নিতে। আমি জিজ্ঞেস করলাম, আপনি এখানে টিকা নিতে আসলেন কেন? তিনি বললেন, ওখানে কত মাস পর পাব সেটা বলা যায় না। এই ফাঁকে আমি দেশেও আসলাম, ভ্যাকসিনও নিলাম।’

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর মাহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউড অ্যান্ড হাসপাতালে টিকা নেয়ার পর পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এই মন্তব্য করেন।

টিকা নেয়ার পর তিনি জানালেন, এটা খুব সহজ, খামোখা আপনারা চিন্তায় থাকেন। টিকা নেয়ার পর কোনো ঝামেলা হচ্ছে না। দেখেন আমি গল্প করে যাচ্ছি। খামোখা আপনারা চিন্তায় থাকেন, খুব সহজ। আমি টেরই পাইনি। সহজ, একেবারে টেরই পেলাম না। আমি মানসিকভাবেও প্রস্তুত ছিলাম যে, এটা নিলে অসুবিধে হবে না।’

করোনার ভ্যাকসিন প্রসঙ্গ উল্লেখ করে ড. মোমেন বলেন, অনেক উন্নত দেশ এখনো ভ্যাকসিন পাচ্ছে না। প্রতিটা লোককে আমরা ভ্যাকসিন দিতে চাই।  কারণ প্রধানমন্ত্রী বিশ্বাস করেন, একটা লোকও যদি অসুস্থ থাকেন, তাহলে এই রোগ নির্মূল হবে না। আমরা শিগগিরই বাংলাদেশ থেকে করোনা ভাইরাস নির্মূল করবো।  

গত ১০ ফেব্রুয়ারি প্রথম ধাপে কূটনীতিকদের টিকা দেওয়া শুরু হয়। শুরুর দিনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইম্বামীসহ মোট ৩০ জন কূটনীতিক টিকা নেন। এই ৩০ জনের মধ্যে বিদেশি কূটনীতিক ছিলেন ২১ জন।