কাল পাবনায় শুরু হচ্ছে দেড় সপ্তাহব্যাপী বই মেলা

২৮ ফেব্রুয়ারি, ২০২১

“বইয়ের ঘ্রাণে, সুবোধ জাগুক প্রাণে” প্রতিপাদ্য নিয়ে প্রতিবছরের ন্যায় এবছরও পাবনায় উদযাপিত হচ্ছে প্রাণের  উৎসব অমর একুশে বইমেলা। একুশে বইমেলা উদযাপন পরিষদের আয়োজনে স্বাধীনতা চত্বরে আগামীকাল সোমবার ( ১ মার্চ) থেকে ১৬ মার্চ পর্যন্ত  দেড় সপ্তাহব্যাপী চলবে পাবনার এই বইমেলা।

বইমেলা উদ্বোধন করবেন পাবনার দু’কৃতিসন্তান একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংবাদিক কলামিষ্ট রনেশ মৈত্র ও এ্যাডভোকেট গোলাম হাসনায়েন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি। এছাড়া গণনাগরিক মঞ্চের সভাপতি ইদ্রিস আলী,পাবনা পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, পুলিশ সুপার মোঃ মহিবুল ইসলাম খান পিপিএম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে একুশে বই মেলা উদযাপন পরিষদের সভাপতি জাকির হোসেন জানিয়েছেন।  

এ উপলক্ষে পাবনায় একুশে বই মেলা উদযাপন পরিষদের সভাপতি জাকির হোসেন ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান স্বপন পাবনার সর্বস্তরের মানুষকে অভিবাদন জ্ঞাপণ করেন ও পরিদর্শনে আমন্ত্রণ জানিয়েছেন।

এদিকে প্রতিবার ফেব্রুয়ারিব্যপী পাবনাতে বই মেলা উদযাপন করা হলেও এবছর কোভিড-১৯ এর কারণে তা পিছিয়ে দেয়া হয়েছে। বইমেলা উপলক্ষে স্বাধীনতা চত্বরে বাঁশ, কাঠ আর সিল্কের কাপড় দিয়ে প্রস্তুত করা হচ্ছে প্যান্ডেল ও বুক’স স্টলগুলো।